চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দায়িত্ব নিলেন চিটাগাং চেম্বারের নবনির্বাচিত পরিচালকম-লী

১ জুলাই, ২০১৯ | ১:২৫ পূর্বাহ্ণ

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদের জন্য নবনির্বাচিত পরিচালকম-লী গতকাল ৩০ জুন সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্বভার গ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ। চেম্বারের ৪র্থ বারের মত নির্বাচিত প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে বর্তমান বোর্ডের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম ও সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, বর্তমান পরিচালক এ. কে. এম আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. জহুরুল আলম, ছৈয়দ ছগীর আহমদ, সরওয়ার হাসান জামিল, মো. রকিবুর রহমান (টুটুল), হাসনাত মো. আবু ওবাইদা, মো. শাহরিয়ার জাহান, মুজিবুর রহমান, মো. আবদুল মান্নান সোহেল এবং নবনির্বাচিত পরিচালক বেনাজির চৌধুরী নিশান, মো. এম. মহিউদ্দিন চৌধুরী, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সালমান হাবীব, সাকিফ আহমেদ সালাম ও শাহজাদা মো. ফৌজুল আলেফ খান বক্তব্য রাখেন।
এম এ লতিফ এমপি বলেন, বর্তমান বিশ্বে তরুণরাই নেতৃত্ব দিচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নবীনদের প্রাধান্য দিয়ে মন্ত্রী সভা গঠন করেছেন। তাঁর এ দৃষ্টান্তে অনুপ্রাণিত হয়ে চট্টগ্রামের বনেদী ব্যবসায়ী পরিবারের তরুণ সদস্যদের নিয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে নির্বাচিত চিটাগাং চেম্বার পরিচালকম-লীর পক্ষে সাধারণ সদস্যদের প্রত্যাশা পূরণ করা সম্ভব হবে বলে তিনি মনে করেন। তিনি জাতীয় স্বপ্ন বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করার পাশাপাশি দেশ ও দশের কল্যাণে নিজেদের উৎসর্গ করার জন্য নবনির্বাচিত পরিচালকদের প্রতি আহবান জানান।
মাহবুবুল আলম বলেন, চট্টগ্রামের বাণিজ্যিক ঐতিহ্য হাজার বছরের। বাণিজ্য সংগঠন হিসেবে চিটাগাং চেম্বারের পথচলা শত বছরের। সেই ঐতিহ্যের সাথে সামঞ্জস্য রেখে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় চেম্বারকে অধিকতর কার্যকর করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন চেম্বার সভাপতি।
অনুষ্ঠান শেষে বিদায়ী পরিচালকদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ও নতুনদের ফুল দিয়ে বরণ করেন প্রধান অতিথি এম এ লতিফ এমপি।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট