চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

জনগণের সম্পৃক্ততাই ক্যারাভান কর্মসূচির সফলতা: সুজন

জনগণের সম্পৃক্ততাই ক্যারাভান কর্মসূচির সফলতা: সুজন

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর, ২০২০ | ১১:৫৭ অপরাহ্ণ

চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, জনগণের সম্পৃক্ততাই ক্যারাভান কর্মসূচির সফলতা। এ কর্মসূচি আমি নগরীর অলিগলিতে ছড়িয়ে দিতে চাই। যেসব এলাকা দীর্ঘদিন ধরে সিটি কর্পোরেশনের সুবিধাবঞ্চিত ছিল ক্যারাভানের কারণে সেসব এলাকার জনসাধারণ এখন নাগরিক সুবিধা পেতে শুরু করেছে।

প্রশাসক বলেন, নগরবাসীর দুর্ভোগ লাঘবে এবং পরিষ্কার, পরিচ্ছন্ন ও নিরাপদ বাসযোগ্য নগরী গড়ার প্রত্যয়ে আমি অঙ্গীকারাবদ্ধ। জনতার আস্থার প্রতিদান দেওয়ার জন্য চাই জনসম্পৃক্ততা। তিনি আজ বুধবার (২১ অক্টোবর) বিকেলে বহদ্দারহাটস্থ খাজা রোড থেকে বলির হাট পর্যন্ত চসিকের প্রকৌশল, বিদুৎ ও পরিচ্ছন্ন বিভাগের সমন্বয়ে গঠিত টিম নিয়ে ‘নগর সেবায় ক্যারাভান’ কার্যক্রমে উপস্থিত জনসাধারণের উদ্দেশে এ কথা বলেন।

তিনি আরো বলেন, ক্যারাভান কর্মসূচির সাথে সম্পৃক্ত কর্পোরেশনের সব বিভাগকে আমি এক ছাতার নিচে নিয়ে এসেছি যাতে করে যেখানেই সমস্যা সেখানেই সমাধান করা যায় এবং এতে আমার এ কর্মসূচি ক্রমেই সফলতার দিকে এগিয়ে যাচ্ছে। মাদক ও সন্ত্রাসের সাথে জড়িতরা কোন অবস্থাতেই ছাড় পাবে না। এ ব্যাপারে আমাদের জিরো টরালেন্স নীতি অব্যাহত থাকবে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা অনুযায়ী কাজ করছি। জলাবদ্ধতা এ নগরীর একটি দীর্ঘদিনের সমস্যা। প্রধানমন্ত্রীর আন্তরিক দিকনির্দেশনা এবং কার্যকরী পদক্ষেপের ফলে আমরা অচিরেই এ সমস্যা হতে মুক্ত হতে পারবো। সাড়ে পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে চলমান উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হলে নগরীর জলাবদ্ধতা আর থাকবে না বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি উপস্থিত বেশিরভাগ জনসাধারণের মুখে মাস্ক না দেখে তাদেরকে সতর্ক করেন। জনসাধারণকে তাৎক্ষণিক মাস্ক পরিয়ে দেন এবং তাদের মাঝে সাবানও বিতরণ করেন। ক্যারাভান চলাকালে প্রশাসক স্থানীয় কবরস্থান জিয়ারত করেন এবং খালাসী পুকুর পাড় জামে মসজিদে আসরের নামাজ আদায় করেন। খাজা রোডের ক্যারাভান চলাকালীন সময়ে রাস্তার উভয়পাশে দাড়িয়ে শতশত নারী পুরুষ প্রশাসকের এহেন উদ্যোগকে স্বাগত জানান।

এসময় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. শাহাবুদ্দীন, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি নোমান চৌধুরী, শহিদুল আলম, ফরহানুল আলম রাকিব, মো. তাসিন, ইরফানুল আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, মির্জা ফজলুল কাদের, প্রকৌশলী তৌহিদুল আলম, মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট