চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে অনুমতি ছাড়াই মাদ্রাসা স্থাপনের চেষ্টা, ৫ রোহিঙ্গা আটক

রোহিঙ্গা ক্যাম্পে অনুমতি ছাড়াই মাদ্রাসা স্থাপনের চেষ্টা, ৫ রোহিঙ্গা আটক

উখিয়া সংবাদদাতা

১৭ অক্টোবর, ২০২০ | ১০:৩১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অনুমতি ছাড়াই মাদ্রাসা স্থাপন চেষ্টার অভিযোগে পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও এক বাংলাদেশিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুর রহমান (৪৮), মোহাম্মদ হাসান (৪৭), সামিম উল্লাহ (২৫), আব্দুর শুক্কুর (২৭) ও হাবিব উল্লাহ (২২) এবং বাংলাদেশি নাগরিক নুরুল আমিন।

আজ শনিবার (১৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করা হয়। কক্সবাজার-১৬ এপিবিএন অধিনায়ক এসপি হেমায়েতুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলার শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের পেছনে বি-১ ব্লকে স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়াই কথিত মাদ্রাসার স্থাপনা নির্মাণের খবর পাওয়া যায়। শনিবার বিকালে এপিবিএন’র একটি দল সেখানে অভিযান চালানো হয়। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা ও এক বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।

হেমায়েতুর রহমান জানান, আটকদের স্থানীয় ক্যাম্পের দায়িত্বরত সিআইসি কার্যালয়ে নেয়া হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বাংলাদেশি নাগরিককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে সাত দিনের কারাদণ্ডের আদেশ দেন।

এপিবিএন অধিনায়ক বলেন, ভ্রাম্যমাণ আদালতে দণ্ডাদেশের পর পাঁচ রোহিঙ্গাকে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আটক বাংলাদেশি নাগরিককে জরিমানা আদায় করে মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট