চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রাঙামাটিতে সদর উপজেলা চেয়ারম্যানসহ ২৬ জন করোনা আক্রান্ত

রাঙামাটি সংবাদদাতা

১৭ জুলাই, ২০২০ | ১১:৪৮ অপরাহ্ণ

আজ শুক্রবার (১৭ জুলাই) সকালে নতুন করে আসা ২৬জনসহ রাঙামাটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৯৫ জনে দাঁড়িয়েছে। সকালে সিভাসু থেকে আসা ৬৩টি রিপোর্টের মধ্যে ২৬জনের পজেটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মোস্তফা কামাল।

শনাক্তদের মধ্যে রাঙামাটি সদর উপজেলা থেকে ২০জন, কাপ্তাই উপজেলা থেকে ২ জন, জুরাছড়ি উপজেলা থেকে ২জন, বরকল উপজেলা থেকে ১জন ও রাজস্থলী উপজেলা থেকে ১জন রয়েছে। এ নিয়ে রাঙামাটি পার্বত্য জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯৫ জন। আরোগ্য লাভ করেছে ৩৪৮ জন এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮ জন।

নতুন আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে চেয়ারম্যানের ব্যাক্তিগত সহকারী নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ১৪ জুলাই হতে উপজেলা চেয়ারম্যান রোমান হালকা জ্বর, কাশি ও পিঠ ব্যাথা অনুভব করছিলেন। এরই প্রেক্ষিতে পরদিন ১৫ জুলাই তিনি নিজের নমুনা পরীক্ষার জন্য দেন। এর ২ দিন পর অর্থাৎ ১৭ জুলাই সিভাসু হতে আসা রিপোর্টে তাঁর করোনা শনাক্ত হয়। চেয়ারম্যান গত ১১ দিন যাবত নিজ বাসায় আইসোলেশনে আছেন বলে জানা যায়। তবে বর্তমানে তিনি শারীরিকভাবে কিছুটা সুস্থ আছেন বলে জানা গেছে।

এছাড়া গত ১৪ জুলাই রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া শেফালী সেন (৮০) এর পজেটিভ এসেছে। এই নিয়ে রাঙামাটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮জনে।

স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য মোতাবেক বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১৮০ জন, আইসোলেশনে আছেন ৯ জন, আরোগ্য লাভ করেছে ৩৪৮ জন এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮ জন। রাঙামাটি থেকে এই পর্যন্ত নমুন সংগ্রহ করা হয়েছে ২৫৯০ জনের, রিপোর্ট ২৪৮৭ জনের, অপেক্ষামান রয়েছে ১০৩ জনের রিপোর্ট।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট