চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নকল স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিক্রির দায়ে দোকান সিলগালা

নকল স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিক্রির দায়ে দোকান সিলগালা

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

২৩ জুন, ২০২০ | ১১:৩৮ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় ওষুধ ও মুদির দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার ও এন্টিসেপটিক লিকুইড জব্দ করেছে উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার (২৩ জুন) দুপুরে উপজেলা পৌরশহরের ইউএনও সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ওষুধ ও মুদির দোকান থেকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি একটি দোকানকে সিলগালা করা হয়।

এছাড়াও লকডাউন অমান্য করে সড়কে চলাচলরত সিএনজি-টমটম-ইজিবাইক ও মোটরসাইকেলের চাবি জব্দ করা হয়। অভিযানে চকরিয়া থানা পুলিশ, আনসার সদস্য, উপজেলা টেকনিসিয়ান এরশাদুল হকসহ একদল স্বেচ্ছাসেবক সহযোগিতা করেন।

জানা যায়, ক্রেতা চাহিদাকে পুঁজি করে এসিআই কোম্পানির অরিজিনাল স্যাভলন লিকুইড নকল করে চকরিয়া পৌরশহরে হলি কেয়ার নামের একটি অখ্যাত কোম্পানি স্যাভরন নাম দিয়ে হুবহু এন্টিসেপটিক লিকুইড বিক্রি করছিল। ওই অখ্যাত কোম্পানী ব্যবসায়ীদের আকৃষ্ট করার জন্য ডিআরএ নাম্বার ব্যবহার করে। ফলে ব্যবসায়ীরা এটি আসল কি নকল তা ধরতে পারেনা। আজ উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ অভিযান চালালে বিষয়টি নজরে আসে।

ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনাভাইরাসের সুযোগে একটি অখ্যাত কোম্পানি স্যাভরণ নাম দিয়ে নকল এন্টিসেপটিক লিকুইড ও হ্যান্ড স্যানিটাইজার বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছিল। খবর পেয়ে চকরিয়া পৌরশহরের ওষুধের দোকান ও মুদির দোকানে অভিযান চালানো হয়। এ সময় ওইসব দোকানের ব্যবসায়ীদের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া দোকনে থাকা ৩০ লিটার হ্যান্ড স্যানিটাইজার ও ৬০ লিটার এন্টিসেপটিক লিকুইড জব্দ করা হয়।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ রোধে চকরিয়া পৌরসভাকে রেডজোনের আওতায় এনে লকডাউন ঘোষণা করা হয়েছে। এতে লকডাউনের সময় তিন চাকার গণপরিবহণ চলাচল নিষিদ্ধ করা হলেও কিছু চালক সরকারি নির্দেশ অমান্য করায় তাদের গাড়ির চাবি জব্দ করা হয়েছে। লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

 

 

 

 

 

পূর্বকোণ/জাহেদ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট