চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

লকডাউনে থাকা শ্রমিকদের নিয়ে মালিকদের লুকোচুরি খেলা বরদাস্ত করা হবে না: মেয়র

নিজস্ব প্রতিবেদক

২০ জুন, ২০২০ | ৭:০৩ অপরাহ্ণ

রেড জোনে লকডাউনে থাকা উত্তর কাট্টলী ওয়ার্ড এলাকায় পর্যবেক্ষণ করতে যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ শনিবার (২০ জুন) বিকালে মেয়র  উপস্থিত গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘লকডাউন চলাকালীন সময়ে খোলা রাখা শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদেরকে কর্মস্থলে উপস্থিত হওয়ার জন্য চাপ প্রয়োগ করা হচ্ছে বলে আমাদের কাছে অভিযোগ এসেছে। কর্তৃপক্ষ তাদেরকে চাকরিচ্যুত করা, বেতন বঞ্চিত করার হুমকি দিচ্ছে। এতে করে চাপে থাকা শ্রমিকদেরকে বাধ্য হয়ে কাজে যোগদান করতে হচ্ছে। শিল্প প্রতিষ্ঠান মালিকরা আমাদেরকে বলছেন এক কথা। তারা আমাদেরকে শতভাগ স্বাস্থ্য বিধি মেনে কারখানা খোলা রাখা,লকডাউন এলাকায় বসবাসকারী শ্রমিকদেরকে সাধারণ ছুটির আওতায় রাখার কথা দিয়েছিলেন। আর বাস্তবে করছেন উল্টোটা। তারা আমাদের সাথে লুকোচুরি খেলছেন। এসব বরদাস্ত করা হবে না’।

মেয়র আরও বলেন, উত্তর কাট্টলী ওয়ার্ড এলাকার ছয় হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। লকডাউনের প্রথম দিনই দুই হাজার পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পাঠানো হয়েছে। স্থানীয় কাউন্সিলর গত দুই দিনে প্রায় ৪৫০ পরিবারে এই সহায়তা বিতরণ করেছেন।

এলাকায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ প্রসঙ্গে তিনি আরও বলেন, গত ১৮ জুন আইইডিসিআরের পক্ষ থেকে দুই জন চিকিৎসককে পাঠানো হয়েছে লকডাউন এলাকার স্বেচ্ছাসেবকদেরকে প্রশিক্ষণ প্রদানের জন্য। আগামীকাল রবিবার থেকে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু হবে। এক ওয়ার্ডের ২০ জন করে তিন ওয়ার্ডের মোট ৬০ জন স্বেচ্ছাসেবককে এই প্রশিক্ষণ প্রদান করা হবে। আক্রান্ত ব্যক্তিদের কনটাক্ট ট্রেসিং করা, নমুনা সংগ্রহকারীদেরকে সহায়তা করা, লকডাউন শতভাগ বাস্তবায়নে জনগণকে উদ্বুদ্ধকরণসহ নানামুখী কাজ করবে এই স্বেচ্ছাসেবক দল।

এসময় কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু,সংরক্ষিত কাউন্সিলর আবিদা আজাদসহ এলাকায় দায়িত্বপালনকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ / আর আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট