চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ঈদগাও বাজারে ৫ দোকানদারকে জরিমানা

কক্সবাজার সংবাদদাতা

১৬ মে, ২০২০ | ৫:২৭ অপরাহ্ণ

দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা ও সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করার অপরাধে কক্সবাজার সদরের ঈদগাও বাজারে ৫ দোকানদারকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর।

শনিবার (১৬ মে) দুপুরে ভোক্তা অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে দণ্ডিত প্রতিষ্ঠানগুলো হল- মেসার্স সৈয়দ স্টোরকে ৪ হাজার টাকা, শহিদ স্টোরকে ৩ হাজার টাকা, মেসার্স হোসেন ট্রেডার্সকেক ৩ হাজার টাকা, জাফর স্টোরকে ৩ হাজার টাকা ও ভাই ভাই মুরগী বিতানকে ২ হাজার টাকাসহ সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন পূর্বকোণকে বলেন, বাজার তদারকিকালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয়েছে । বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে। রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে । জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা নির্বাচন অফিসের স্টোর কিপার জিল্লুর রহমান। অভিযানে আর্মড পুলিশ ব্যাটেলিয়ন-১৪ এর সদস্যরা উপস্থিত ছিলেন। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট