চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ৩১২ ঘর ও ৩৭ দোকান পুড়ে ছাই

উখিয়া সংবাদদাতা

১২ মে, ২০২০ | ৩:২০ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ৩১২টি রোহিঙ্গাদের ঝুপড়ি ঘর ও ৩৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে আনুমানিক একশ কোটি টাকা। কেউ হতাহত হয়নি বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

মঙ্গলবার ( ১২ মে) সকাল আটটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

স্থানীয় রোহিঙ্গারা জানিয়েছেন, প্রতিটি বাড়িতে গ্যাসের সিলিন্ডার রয়েছে অধিকাংশ রোহিঙ্গারা এর ব্যবহার বিধি জানে না। তাই প্রতিনিয়ত অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। রোহিঙ্গারা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীপন যাপন করছে।

তারা আরো বলেন, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যান। পরে রোহিঙ্গা ও স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ই-ওয়ান ব্লকের বাসিন্দা আলী হোসেন বলেন, রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত। অগ্নিকাণ্ডে পুড়ে গেছে রোহিঙ্গাদের ৩১২টি ঝুপড়ি ঘর।

এ ঘটনার পর সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী।

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার এমদাদুল হক বলেন ফায়ার সার্ভিসের দুইটি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখনো পর্যন্ত আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে জানা যায়নি।

এ ব্যাপারে উখিয়া থানার তদন্ত ওসি নুরুল ইসলাম অগ্নিকাণ্ডের সত্যতা স্বীকার করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট