চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২ বাংলাদেশি করোনায় আক্রান্ত

চট্টগ্রামে প্রথমবারের মতো সুস্থ হলেন করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল, ২০২০ | ৯:৫৮ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নগরীর দামপাড়া ১ নম্বর গলির ২৫ বছরের যুবক জাহেদুল হক মামুন সুস্থ হয়েছেন। গতকাল মঙ্গলবার (১৫ এপ্রিল) ফৌজদারহাট বিআইটিআইডিতে করোনা পরীক্ষারয় তার নেগেটিভ ফলাফল আসে। চট্টগ্রামে এই প্রথম কোনো করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

মামুনের রেজাল্ট নেগেটিভ হলেও দুই দফা কোভিড-১৯ পরীক্ষায় তার বাবা মুজিবুল হক এখনো পজিটিভ রয়েছেন। বাবা-ছেলে দুজনই আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব মাসুম জানান, ‘বিআইটিআইডিতে মঙ্গলবার রাতে মামুনের কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসে। আক্রান্ত হওয়ার পর থেকে তার মধ্যে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। সে হাসপাতালে এখন সুস্থ ও স্বাভাবিক রয়েছে। ছেলেটির বাবারও এখনো পর্যন্ত কোনো সমস্যা দেখা যায়নি। তিনিও সুস্থ আছেন।’

৩ এপ্রিল ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় ৬৭ বছর বয়সী মুজিবুল হকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। চট্টগ্রামে তিনিই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন। এর দুই দিন পর নগরীর খুলশী জাকির হোসেন সড়কে ‘দি বাস্কেট’ সুপারশপে কর্মরত তাঁর ২৫ বছর বয়সী ছেলেরও করোনা ধরা পড়ে। তবে মুজিবুল হকের সৌদি আরব থেকে ফেরা মেয়ে ও স্ত্রীকে করোনাভাইরাস আক্রান্ত করেনি। করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষায় তাদের রেজাল্ট আসে নেগেটিভ।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট