চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাইরে ঘোরাঘুরি না করতে মাইকিং

মাঠে নেমেছে সেনা

নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ, ২০২০ | ৩:০৪ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রামে মাঠে নেমেছে সেনাবাহিনীর ১৭ টিম। জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর টিম আজ বুধবার (২৫ মার্চ) সকাল থেকে নগরজুড়ে অভিযান চালাচ্ছে। নগরীর খুলশী এলাকায় বিদেশি নাগরিকসহ পাঁচজনকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া একটি কোরিয়ান রেস্টুরেন্ট সিলগালা করা হয়েছে।  এ সময় লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি বন্ধ করে ঘরে থাকার আহবান জানিয়ে চট্টগ্রাম শহরে মাইকিং করেন সেনাবাহিনীর সদস্যরা। এছাড়াও তারা হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাসায় লাল পতাকা ও স্টিকার লাগিয়ে দেন। প্রবাসীরা যথাযথভাবে হোম কোয়ারেন্টাইন মানছেন কিনা তা তদারকি করেন।

ইন এইড টু সিভিল পাওয়ার অনুসারে সেনাবাহিনীর সদস্যরা বুধবার সকাল থেকে চট্টগ্রামের সিভিল প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নেমেছেন বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম। তিনি জানান, উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে সেনাবাহিনীর সর্বোচ্চ ৪টি থেকে সর্বনিম্ন ২টি দল মাঠে কাজ করবেন। নগরীর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনীর প্রয়োজনীয় সংখ্যক দল মাঠে কাজ করবেন। সিটি কর্পোরেশন এ কাজে সহায়তা দিচ্ছে।

নগরীর খুলশী, আকবর শাহ ও পাহাড়তলী এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের নেতৃত্বে সকাল থেকে অভিযান চলছে। সেনা সদস্যরা হ্যান্ড মাইকে লোকজনকে জটলা তৈরি না করার জন্য এবং পরস্পর বিচ্ছিন্ন হয়ে চলাচলের অনুরোধ করছেন। এর ব্যত্যয় হলে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দিচ্ছেন সেনাসদস্যরা।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট