চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

অর্থ আত্মসাৎ মামলায় আরএফ প্রপার্টিজের চেয়ারম্যান ও পরিচালকের দ-াদেশ

আদালত প্রতিবেদক

৩ মার্চ, ২০২০ | ৩:৫৮ পূর্বাহ্ণ

অর্থ আত্মসাতের দায়ে আরএফ প্রপার্টিজের চেয়ারম্যান ও পরিচালকের এক বছর কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। একই আদেশে আত্মসাতের ১ কোটি টাকা দুই আসামিকে সমভাগে পরিশোধের নির্দেশ দেয়া হয়। মহানগর প্রথম যুগ্ম জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ছালামত উল্লাহ গত রবিবার বিকেলে এ রায় দেন।

দ-াদেশপ্রাপ্ত আসামিরা হলেন, আরএফ প্রপার্টিজের চেয়ারম্যান হাজি দেলোয়ার হোসেন ও পরিচালক কামরুল হাসান বাচ্চু।
বাদিপক্ষে সিনিয়র আইনজীবী মুজিবুল হক পূর্বকোণকে বলেন, রবিবার বিকেলে আদালত এ রায় দেয়। আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

২০১৪ সালের ২৫ আগস্ট কাজী আবু তৈয়ব দুই অভিযুক্তের বিরুদ্ধে সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন।
অভিযোগে বলা হয়, একটি প্রকল্পের কাজে ব্যবসায়িক কারণে আসামিরা বাদিকে ১ কোটি টাকার চেক দেন। চেকটি ২০১১ সালের ২৩ জুন ডিজঅনার হলে বাদি আসামিদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দেন। নির্ধারিত তারিখের মধ্যে টাকা পরিশোধ না করায় মামলাটি দায়ের করা হয়। ২০১৭ সালের ২১ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়। বাদি ও আসামিপক্ষের সাক্ষ্য গ্রহণের পর রবিবার আদালত এ রায় দেয়।

এডভোকেট আয়শা ছিদ্দিকা পূর্বকোণকে বলেন, আসামিরা পলাতক থাকা অবস্থায় সাক্ষ্য সমাপ্ত হয়। এরপর ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর মামলাটির রায় দেয়ার কথা ছিল। এদিকে, আসামিরা একই বছর আদালতে হাজির হয়ে এ মামলার বিরুদ্ধে উচ্চ আদালতে ফৌজদারি রিভিশন ৮৮৪/১৮ দায়ের করেন। এরপর উচ্চ আদালতের নির্দেশে মামলাটির যুক্তিতর্ক সম্পন্ন হয় যুগ্ম আদালতে। রবিবার মামলার রায়ে দুই আসামির বিরুদ্ধে ১ বছর কারাদ-ের আদেশ দেয় আদালত।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট