চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

৫ টাকার কয়েনে স্যানিটারি ন্যাপকিন সেবা চালু চবিতে

১ মার্চ, ২০২০ | ৩:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, চবি

৫ টাকার কয়েনে স্যানিটারি ন্যাপকিন সেবা চালু চবিতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এলজি ইলেকট্রনিকসের সহায়তায় ভেন্ডিং মেশিনে স্যানিটারি ন্যাপকিন সেবাটির উদ্বোধন করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের আটটি জায়গায় ভেন্ডিং মেশিন চালু করা হয়েছে। ফলে ছাত্রীরা পাঁচ টাকার কয়েনে পিরিয়ডের সময় সহজে স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবে। সম্প্রতি ব্যবসায় প্রশাসন অনুষদে এ ভেন্ডিং মেশিনের উদ্বোধন করা হয়।

উদ্বেধনী অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জাভেদ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এসএম সালামাত উল্যা ভূঁইয়া। এছাড়া বক্তব্য রাখেন এলজি ইলেকট্রনিকস বাংলাদেশ ব্রাঞ্চের ম্যানেজিং ডিরেক্টর ডিকে সন, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শাহ নেওয়াজ মাহমুদ সোহেল, মার্কেটিং বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ ও ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাহিদুর রহমান।

অধ্যাপক এসএম সালামাত উল্যা ভূঁইয়া বলেন, ‘এটি অসাধারণ একটি উদ্যোগ। নারী স্বাস্থ্য নিয়ে সমাজে প্রচলিত নানা ভুল ধারণা ছাত্রীদের বিভিন্ন জায়গায় প্রায়ই ভোগান্তিতে পড়তে হতো। এই ভেন্ডিং মেশিনের মাধ্যমে আমাদের ছাত্রীরা এই ভোগান্তি থেকে অনেকটাই মুক্তি পাবে বলে আশা করি।’ ব্যতিক্রমী এই প্রয়াসের উদ্যোক্তা মার্কেটিং বিভাগের ছাত্র তৌসিফ আহমেদ জানান, ‘২০১৯ সালের অক্টোবরে সে অংশ নেয় এলজির এম্বেসেডর প্রোগ্রামে। সেখানে চারজনের আইডিয়ার মধ্যে আমার আইডিয়াও চূড়ান্তভাবে নির্বাচিত হয়। পুরস্কারস্বরূপ এলজি চবিতে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপনে সাড়ে চার লাখ টাকা অনুদান দেয়।’

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট