চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

শাহ হালিম মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা পরিচর্যা ও প্রতিযোগিতা মেধার বিকাশ ঘটায়

১ মার্চ, ২০২০ | ১:৩৯ পূর্বাহ্ণ

শাহ হালিম ইসলামীয়া কাদেরিয়া মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ইতিবাচক প্রতিযোগিতা সমাজ ও সভ্যতা বিনির্মাণে প্রণোদনা যোগায়। মেধা বিকাশে যেমন পরিচর্যা অপরিহার্য তেমনি প্রতিযোগিতার মধ্যদিয়ে মেধার স্বীকৃতিও প্রয়োজন। ফটিকছড়ির পূর্ব ধলই এলাকার রোসাংগিরী আরবানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি আয়োজিত মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান বৃহস্পতিবার সাড়ে এগারোটায় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন এলাকার প্রবীন ব্যক্তিত্ব ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল হোসেন। স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী নওশাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ের সিনেট সদস্য এবং কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক এবং মেধাবৃত্তি পরীক্ষার প্রধান নিয়ন্ত্রক জনাব মাছুম আহমেদ।

উল্লেখ্য, মেধাবৃত্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে রোসাংগিরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী সামিয়া শাহরিন, দ্বিতীয় স্থান আরবানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অহনা রাজ তানহা এবং তৃতীয় স্থান অর্জন করে ধলই হাধুরখীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী নুসরাত জাহান। এছাড়া দশ শিক্ষার্থীকে সান্ত¡না বৃত্তি প্রদান করা হয়। এছাড়া বৃত্তিপ্রাপ্ত প্রত্যেককে সনদপত্র ও বৃত্তি-স্মারক তুলে দেওয়া হয়।
স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুচ্ছপার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো. জয়নুল আলম, মুক্তিযোদ্ধা আহম্মেদ হোসেন বাবুল ও শিক্ষানুরাগী হারুন উর রশিদ চিশতি। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষার্থী-শিক্ষকবৃন্দ ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।- বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট