চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

চবিতে শ্রেণি কক্ষ সংকট নিরসনের দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

২৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:০১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, চবি

চবিতে শ্রেণি কক্ষ সংকট নিরসনের দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা অনুষদের ক্লাসরুম সংকট নিরসনের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি শাখার কলা অনুষদ সংসদ। এ সময় নতুন কলা অনুষদ খুলে দেয়া এবং পুরাতন কলা অনুষদ ভবন সংস্কারের দাবি জানান তারা। গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কলা অনুষদের সভাপতি জিতায়ন চাকমার সভাপতিত্বে ও কলা অনুষদের সাধারণ সম্পাদক সাজাং চাকমার সঞ্চালনায় অতিথি ছিলেন শাখা ছাত্র ইউনিয়ন সভাপতি গৌরচাঁদ ঠাকুর এবং সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক। মানববন্ধনে বক্তব্য রাখেন কলা অনুষদের সাংগঠনিক সম্পাদক আবীর এইচ তিতাস এবং কোষাধ্যক্ষ কিশোর বড়ুয়া ধ্রুব। পাশাপাশি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন নৃবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উৎপল চাকমা, পালি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রুই¤্রােসাই মারমা, ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোনাল চাকমা প্রমুখ।

ছাত্র ইউনিয়নের সভাপতি গৌরচাঁদ ঠাকুর বলেন, দীর্ঘদিন ধরে নির্মাণাধীন নতুন কলাভবন এবং কলা অনুষদের নবনির্মিত ক্যান্টিন খুলে না দিতে পারা প্রশাসনের চরম ব্যর্থতার পরিচয়। বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যবর্ধন প্রকল্পের নামে গাছকাটাসহ অন্য প্রকল্পে অর্থব্যয় না করে ক্লাসরুম সংকট, আবাসন সংকট ও শিক্ষার্থীদের অন্যান্য মৌলিক সমস্যাগুলোর সমাধানে প্রশাসন যদি মনযোগী হতো তাহলে বিশ্ববিদ্যালয় প্রকৃত অর্থে জ্ঞান সৃষ্টির জায়গা হয়ে উঠতো।

সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল বাজেটের একটি বড় অংশ যেখানে শিক্ষক-কর্মচারীদের বেতন ও পেনশনের পেছনে ব্যয় করা হচ্ছে, সেখানে শিক্ষার্থীদের আবাসন, পরিবহন ও গবেষণা খাতে বরাদ্দের পরিমাণ খুবই নগণ্য। নতুন কলা ভবন খুলে না দেয়া শিক্ষার্থীদের প্রতি প্রশাসনের বিরূপ আচরণেরই প্রতিফলন। এর বিরুদ্ধে শিক্ষার্থীদের অবশ্যই সোচ্চার হতে হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট