চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মিরসরাইয়ে ইঞ্জি. মোশাররফ দক্ষ সংবাদকর্মী তৈরিতে প্রশিক্ষণের প্রয়োজন

নিজস্ব সংবাদদাতা, মিরসরাই

২৮ ফেব্রুয়ারি, ২০২০ | ২:১৭ পূর্বাহ্ণ

সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে অনেক কিছু শেখা যায়, জানা যায়। বর্তমান যুগের সাথে পাল্লা দিয়ে সংবাদ প্রকাশের জন্য প্রশিক্ষণ প্রয়োজন। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ সাংবাদিক গড়ে তোলা সম্ভব। যত বেশি প্রশিক্ষণ নেয়া যাবে তত বেশি দক্ষ সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তোলা যাবে।’

মিরসরাই উপজেলা কৃষি অফিস মিলনায়তনে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) কর্তৃক আয়োজিত সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের দ্বিতীয় দিন গত বুধবার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ‘মিরসরাইয়ে ফসলি জমির টপ সয়েল কাটা বন্ধ হয়েছে। অথচ পার্শ্ববর্তী সীতাকু- উপজেলায় মিল কারখানা ফসলি জমিতে গড়ে উঠার ফলে সেখানে ফসলি জমির হার কমে গেছে। মিরসরাইয়ে ফসলি জমিতে যেন কোনপ্রকার কলকারখানা গড়ে তুলতে না পারে সে বিষয়ে সাংবাদিকদের লিখনীর মাধ্যমে ভূমিকা রাখতে হবে সংবাদ প্রকাশ করে। মিরসরাইয়ে পরিকল্পিত উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।’

ওইদিন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলমের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ. লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন ও মিরসরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাশ্মীর।
পিআইবির প্রোগ্রাম কো-অর্ডিনেটর জিলহাজ উদ্দিন নিপুন জানান, মিরসরাই সীতাকু-ে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে অংশ নিচ্ছেন মিরসরাই ও সীতাকু-ে কর্মরত ৩৫ জন সাংবাদিক। তিন দিনের প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে থাকছেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক সহিদ উল্যাহ লিপন, সহযোগী অধ্যাপক রওশন আক্তার সোমা ও সহকারী অধ্যাপক রাজীব নন্দী। স্থানীয়ভাবে সহযোগিতা করছে মিরসরাই প্রেসক্লাব।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট