চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বান্দরবান উদ্বোধন
বান্দরবান উদ্বোধন

বান্দরবানে পর্যটকদের জন্য চালু হল টুরিস্ট বাস সার্ভিস

বান্দরবান প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ২:৪৯ অপরাহ্ণ

বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের স্বাচ্ছন্দ্যে ঘুরে বেড়ানো ও পর্যটন শিল্পের উন্নয়নে চালু হল টুরিস্ট বাস সার্ভিস। এখন থেকে পর্যটকরা এই বাসে করে জেলার পর্যটন কেন্দ্রগুলো কম খরচে ঘুরে বেড়াতে পারবেন।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান শহরের হিল ভিউ কনভেনশন সেন্টারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুরিস্ট বাসের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় তার সাথে জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, উদ্যোক্তা পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পড়ে হিল ভিউ কনভেনশন সেন্টারে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্টরা জানিয়েছেন প্রথম পর্যায়ে একটি এসি ও একটি নন এসি বাসে করে পর্যটকরা বান্দরবানের নীলগিরি, নীলাচল, স্বর্ণমন্দির সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে কম খরচে ঘুরে বেড়াতে পারবেন। তবে প্রথম পর্যায়ে শুধুমাত্র হিলভিউ হোটেলের পর্যটকরা এই বাসে করে ঘুরে বেড়াতে পারবেন। পরবর্তীতে এই সেবা আরো সম্প্রসারণ করা হবে।

উদ্বোধন শেষে পার্বত্য মন্ত্রী এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেছেন, পর্যটনশিল্পের উন্নয়নে সরকারি-বেসরকারি পর্যায় ছাড়াও ব্যক্তি-উদ্যোগেও এগিয়ে আসতে হবে। দেশের কক্সবাজারের পরেই পর্যটন শিল্পে বান্দরবানের নাম উঠে এসেছে। পর্যটকরা যাতে হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রেখে এ শিল্পের বিকাশে সবাইকে এগিয়ে আসতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট