চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চমেক হাসপাতালে কার্ডিওলজি ক্যাথল্যাব উদ্বোধন করলেন মেয়র

২১ ফেব্রুয়ারি, ২০২০ | ৮:৪৫ অপরাহ্ণ

চমেক হাসপাতালে কার্ডিওলজি ক্যাথল্যাব উদ্বোধন করলেন মেয়র

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গতকাল কার্ডিওলজি ক্যাথল্যাবের উদ্বোধন করা হয়। ফলক উন্মোচন করে কার্ডিওলজি ক্যাথল্যাব-১ও ২ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এই ক্যাথল্যাব উদ্বোধনের ফলে বৃহত্তর চট্টগ্রামের মানুষ হৃদরোগের চিকিৎসা সুবিধা পাবে। এই চিকিৎসা সুবিধার মধ্যে থাকছে এনজিও গ্রাম, এনজিওপ্লাস্টি (রিং পরানো), স্থায়ী ও অস্থায়ী পেসমেকার স্থাপন। এ উপলক্ষে আয়োজিত কার্ডিওলজি বিভাগ কনফারেন্স হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, শহরমুখী জনতার চাপ নগরে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তেমনি বৃহত্তর চট্টগ্রামের এই হাসপাতালে রোগীর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় চমেক হাসপাতালকে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। সিটি মেয়র বলেন, এই প্রতিষ্ঠানটি ৫’শ বেডে একটি হাসপাতাল। পরবর্তীতে ৫’শ থেকে ১৩১৩ শয্যা বিশিষ্ট চট্গ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নীত করা হয়।

কিন্তু জনবল বৃদ্ধি করা হয়নি। তিনি বলেন, কার্ডিওলজি ক্যাথল্যাবে গত বছরের এদিন পর্যন্ত ১২হাজার রোগীকে এনজিও গ্রাম চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ক্যাথল্যাব উদ্বোধনের মাধ্যমে কার্ডিওলজি সংক্রান্ত সকল সুযোগ সুবিধা এতদাঞ্চলের মানুষ আরো বেশি চিকিৎসা সেবা ভোগ করতে পারবে বলে তিনি প্রত্যাশা করেন। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে সভায় কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাক্তার প্রবীর কুমার দাশ স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিএমএ এর চট্টগ্রামের সভাপতি প্রফেসর ডাক্তার মুজিবুল হক খান,সাধারণ সম্পাদক ডাক্তার ফয়সাল ইকবাল চৌধুরী, চমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডাক্তার নাসির উদ্দিন মাহমুদ,ডাক্তার রিজোয়ান রেহান, ডাক্তার আবুল হোসেন শহীনসহ অন্যান্য বিভাগীয় প্রধান ও চিকিৎসক গন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন ডাক্তার লক্ষ্মী পদ দাশ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 392 People

সম্পর্কিত পোস্ট