চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হ্নীলায় অগ্নিকাণ্ডে আশ্রয়ণ প্রকল্পের ১০ বসত-বাড়ি পুড়ে ছাই

কক্সবাজার সংবাদদাতা

১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:১৮ অপরাহ্ণ

টেকনাফের হ্নীলায় অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারি আশ্রয়ণ প্রকল্পের ১০টি বসত-বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে অসহায়-গরীব জনসাধারণের আনুমানিক ১৫ থেকে ২০ লক্ষ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে।

সুত্র জানায়, মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে হ্নীলা আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়ে তা সবখানে ছড়িয়ে পড়ে। এতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই আজিজুল হক, ইব্রাহীম, ফরিদা বেগম, বুলবুলি, ছবুরা খাতুন, জাহাঙ্গীর, হামিদ, ছৈয়দ হোছন ও বাদশার বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়। কেউ বাড়িঘরের আসবাবপত্র পর্যন্ত বের করতে পারেনি। এতে আনুমানিক ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানা গেছে। ক্ষতিগ্রস্ত এখন খোলা আকাশের নিচে স্বপরিবারে অবস্থান করছেন।

অগ্নিকাণ্ডের উৎস সম্পর্কে কেউ না জানলেও স্থানীয় আজিজুল হকের দোকান থেকে আগুনের সুত্রপাত বলে ধারণা করা করছে স্থানীয়রা। সকালে এই অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয় ইউপি মেম্বার আবুল হোছন ও চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন। এই ব্যাপারে হ্নীলা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস প্রদান করা হয়। হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শন করেছি। ১৯৯৮ সালের দিকে তৈরী করা এই আশ্রয়ণ প্রকল্প এখন ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তা মেরামত ও সংস্কারের জন্য সরকারের ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করছি। পাশাপাশি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে বলেও জানান তিনি।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট