চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে অস্ত্রসহ ২ ‘মাদক ব্যবসায়ী’ গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

১ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:০১ অপরাহ্ণ

রাঙামাটি জেলার কোতোয়ালী থানার ভেদভেদী পশ্চিম মুসলিমপাড়া এলাকা থেকে অস্ত্রসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এসময় তাদের কাছ থেকে ৩৮০ রাউন্ড ৭.৬৫ এমএম পিস্তলের গুলি, ৫ রাউন্ড শটগানের গুলি ও ১০৯টি সীসাবল উদ্ধার করা হয়। র‌্যাবের দাবি, গ্রেপ্তার  দু’জন অস্ত্র ব্যবসায়ী ছিলেন।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে কোতোয়ালী থানার ভেদভেদী পশ্চিম মুসলিমপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- চান্দগাঁও থানার বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে মোহাম্মদ হোসেন (৫৫) ও কক্সবাজার জেলার খুরুশকুল এলাকার মৃত কালা মিয়ার ছেলে মমতাজ আহমেদ(৬০)।

র‌্যাব-৭’র সহকারি পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান মামুন বলেন, ‘গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, রাঙামাটি জেলার কোতয়ালী থানাধীন রাঙামাটি বাসস্ট্যান্ড থেকে অস্ত্র ব্যবসায়ীরা প্রাইভেটকারযোগে চট্টগ্রামের দিকে আসছিল। ওই সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন ভেদভেদীর মুসলিম পাড়ার সিরাজ স্টোরের সামনে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে র‌্যাব।  চেকপোস্টে তল্লাশি করার সময় একটি প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে কারটি থেকে দুই ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় মো. হোসেন ও মো. মমতাজকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে এবং তাদের হাতে থাকা শপিং ব্যাগের ভিতর লুকানো অবস্থায় ৩৮০ রাউন্ড ৭.৬৫ এমএম পিস্তলের গুলি, ৫ রাউন্ড শটগানের গুলি এবং ১০৯টি সীসাবল উদ্ধার করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত রাঙামাটি জেলার বিভিন্ন এলাকার সন্ত্রাসী বাহিনীর সাথে যোগসাজশে অস্ত্র ব্যবসা করে আসছে।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতদের এবং উদ্ধারকৃত অস্ত্রসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাঙামাটি জেলার কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট