চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সন্দ্বীপের এমপিকে হত্যাচেষ্টার অভিযোগ, আটক ১

সন্দ্বীপ সংবাদদাতা

১১ জুলাই, ২০২৪ | ১০:২৬ অপরাহ্ণ

সন্দ্বীপের সংসদ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতাকে নদীতে হত্যা চেষ্টার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে সন্দ্বীপ চ্যানেলে এই ঘটনা ঘটে। এই ঘটনায় সন্দ্বীপ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টায় সাংসদ মাহফুজুর রহমান মিতা ও দলীয় কয়েকজন নেতা কুমিরা ঘাট থেকে লালবোটে করে জাহাজে উঠার জন্য রওনা দেয়। লাল বোটটি খালের মুখ থেকে বের হয়ে উত্তাল অংশে প্রবেশ করার পর কিছু দূরে থাকা একটি সার্ভিস বোটের আড়াল থেকে ঘাটের স্পিড বোট চালক অভিরাম দাস হঠাৎ একটি স্পিড বোট এসে এমপিকে বহনকারী লাল বোটের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে সাংসদ মাহফুজুর রহমান মিতাসহ তার সাথে লোকজন ছিটকে বোটের নিচে পড়ে গিয়ে আঘাতপ্রাপ্ত হয়। পরে স্থানীয়রা স্পিড বোট চালক অভিরাম দাসকে আটক করেছে। এই ঘটনায় বোটে থাকা উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন বাদী হয়ে সন্দ্বীপ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

মাহফুজুর রহমান সুমন বলেন, আমরা নদীর উত্তাল অংশে প্রবেশ করার পর আড়াল থেকে হঠাৎ একটি স্পিড বোট আমাদের দিকে ছুটে আসছিল। আমরা স্পিড বোট চালককে নানাভাবে সংকেত দেওয়ার পরেও সে এসে আমাদের লাল বোটের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে মাননীয় সাংসদসহ আমরা আঘাতপ্রাপ্ত হই। আমরা ধারণা করছি- এই ঘটনা আমাদের হত্যার উদ্দেশ্যে করা হয়েছে। তাই আইনের আশ্রয় নিয়েছি। পুলিশ তদন্ত করে আসল রহস্য বের করবে।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন জানান, এই ঘটনায় আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্ত আমাদের হেফাজতে রয়েছে। আমরা জিজ্ঞাসাবাদ করে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে প্রয়োজনীয় নেব।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট