চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে আগুনে পুড়ল ১৭ ঘর-৩ দোকান, মেয়রের ঘটনাস্থল পরিদর্শন

কক্সবাজার সংবাদদাতা

২৩ জানুয়ারি, ২০২৪ | ২:৫২ অপরাহ্ণ

কক্সবাজারে একদিনে তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৭টিরও বেশি বসতঘর ও ৩টি দোকান পুড়ে গেছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলে সহযোগিতার আশ্বাস দেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলের দিকে পৌরসভার ১ নম্বর ওয়ার্ড ফদনার ডেইলে আগুন লাগে। এরপরে রাত সাড়ে ১০টায় নুনিয়াছড়া এবং এরপর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কুতুবদিয়া পাড়ায় আগুন লাগে।

 

শহরের নুনিয়াছড়ায় বৈদ্যুতিক তারের আগুনে তিনটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় কাউন্সিলর মিজানুর রহমান। এছাড়া কুতুবদিয়া পাড়া ও ফদনার ডেইলে ১৭টি বসতঘর পুড়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

 

স্থানীয় বাসিন্দা ছাত্রনেতা মইন উদ্দীন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ইলেকট্রনিক সামগ্রীর দোকান, ফার্মেসি ও সেলুনসহ ৩টি দোকান ও বসতবাড়ির কিছু অংশ আগুনে পুড়ে যায়। পরে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। হতাহত না হলেও আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

 

পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকতার কামাল বলেন, আমার এলাকা কুতুবদিয়া পাড়া ও ফদনার ডেইল এলাকায় আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে সেটি জানা যায়নি। নুনিয়াছড়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে না আনতেই শহরের কুতুবদিয়া পাড়ায়ও আগুন লাগার খবর আসে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে ১৭টির অধিক বসতঘর পুড়ে যায়। দমকল বাহিনী সেখানে ঘণ্টা দেড়েক চেষ্টার পর রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট