চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ছাত্রীদের উত্ত্যক্ত করার দায়ে কর্ণফুলীতে যুবকের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা

২৮ মে, ২০২৩ | ৬:২৫ অপরাহ্ণ

কর্ণফুলী উপজেলার শিকলবাহায় ছাত্রীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে অশ্লীল অঙ্গভঙ্গি এবং মন্তব্য করে উত্ত্যক্ত করার দায়ে এক যুবককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৮ মে) সকালে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ২নং ওয়ার্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পীযূষ কুমার চৌধুরী। দণ্ডপ্রাপ্ত যুবক হলেন নড়াইলের লোহাগাড়া উপজেলার মিজানুর রহমানের পুত্র কাজল শেখ (৩০)। তিনি কর্ণফুলী এলাকাতে বেশ কিছুদিন থেকে রাজমিস্ত্রী শ্রমিক কাজ করেন।

জানা গেছে, উপজেলার শিকলবাহা ইউনিয়নের শিকলবাহা প্রফেসর মহিউদ্দিন চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির কয়েকজন ছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার পথে বেশ কিছুদিন যাবৎ অশ্লীল মন্তব্য এবং অঙ্গভঙ্গি করে আসছিল রাজমিস্ত্রী শ্রমিক কাজল শেখ । স্থানীয়রা বিষয়টি লক্ষ্য করে উপজেলা প্রশাসনকে জানান। রোববার সকালে তাকে ওই এলাকা থেকে আটক করে দণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পীযূষ কুমার চৌধুরী জানান, অভিযুক্ত কাজল শেখ শিকলবাহা এলাকার একটি বিদ্যালয়ের কয়েকজন ছাত্রীকে চলাচলের পথে ইভটিজিং করে আসছিল বলে স্থানীয়রা আমাদের জানান।

সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়। পরবর্তীতে দণ্ডবিধির ১৮৬০ এর ৫০৯ ধারায় তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, স্থানীয় জনপ্রতিনিধি এবং কর্ণফুলী থানার একটি টিম উপস্থিত ছিলেন। 

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট