চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

চন্দনাইশের বড়পাড়া-যতরকুল আরওঙ্গজেব সড়ক

যেন মেঠোপথের ঐতিহ্য ধরে রাখতেই আজো উন্নয়নবঞ্চিত

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ

২২ নভেম্বর, ২০২২ | ১০:৩৯ অপরাহ্ণ

চন্দনাইশ পৌরসভার দক্ষিণ জোয়ারা বড়পাড়া থেকে যতরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত আরওঙ্গজেব সড়কটি মাটি বহনকারী গাড়ি চলাচলের কারণে ক্ষত-বিক্ষত হয়ে পড়েছে। সড়কে থাকা কালভার্টও ভেঙে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

 

সরেজমিনে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, চন্দনাইশ পৌরসভার দক্ষিণ জোয়ারা বড়পাড়া থেকে যতরকুল সড়কের সাথে সংযুক্ত আরওঙ্গজেব সড়কটি এখনো পর্যন্ত কাঁচা অবস্থায় রয়েছে। চন্দনাইশে বিভিন্ন এলাকার সড়কগুলো কার্পেটিং ও ব্রিকসলিন ছাড়া না থাকলেও কি এক অজানা কারণে এ সড়কটির সংস্কার করা হয়নি। পাশাপাশি এ সড়ক দিয়ে মাটিদস্যুরা শুষ্ক মৌসুমে হারলা ও যতরকুল ২ বিলের টপসয়েল কেটে নিতে গিয়ে সড়কটি ক্ষত-বিক্ষত হয়ে পড়েছে।

 

প্রতিদিন শত শত মাটির ট্রাক চলাচল করলেও প্রশাসনসহ সংশ্লিষ্টরা নীরবতা পালন করে। এতে সড়কে থাকা যতরকুল অংশের কালভার্টটি ভেঙে যায়। মাটিদস্যুরা সেখানে ড্রামসিট দিয়ে মাটির ট্রাক চলাচল করে। অথচ এ সড়ক দিয়ে সাতবাড়িয়া, যতরকুল, বৈলতলী, নাজির হাট, ভগবান চৌধুরীহাট এলাকার জনসাধারণ উপজেলা সদর, হাসপাতালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে যাতায়াত করে থাকে।

 

বর্ষা মৌসুম আসলে এ সড়ক দিয়ে চলাচলের কোন সুযোগ থাকে না কাঁচা রাস্তা হওয়ায়।  স্থানীয়রা সড়কটির কার্পেটিং করার জন্য স্থানীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরীর সুদৃষ্টি কামনা করেছেন। সেইসাথে আগামী মৌসুমে এ সড়ক দিয়ে যেন কোনভাবে মাটি বহনকারী যানবাহন চলাচল করতে না পারে, সে ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট