চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আজ আকস্মিক বৃষ্টিতে সিক্ত হতে না চাইলে সাথে রাখুন ছাতা

নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ৩:১৩ অপরাহ্ণ

শনিবার (১৪ সেপ্টেম্বর) নগরীর আকাশ রৌদ্রকরোজ্জ্বল থাকলেও বৃষ্টি একেবারেই বিদায় নিয়েছে, এমন তথ্য নিশ্চিত করেনি আবহওয়া অফিস। বরঞ্চ আকস্মিক বৃষ্টিতে নগরীর সিক্ত হতে পারে এমন সম্ভাবনার কথাই জানিয়েছেন তারা। অপরদিকে আবহওয়া অধিদপ্তরের বরাতে জানা যায় দেশের উপকূলীয় অঞ্চল, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্রবন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা বন্দরকে সতর্ক সংকেত নামাতে বলা হয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি না হওয়ার কারণে ভূমিধসের শঙ্কাও তুলে নেয়া হয়েছে। এ ছাড়া দেশের অভ্যন্তরীণ নদী বন্দর থেকেও সতর্ক বার্তা তুলে নেয়া হয়েছে। আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তরের দেয়া তথ্যে এসব জানা গেছে।

আবহাওয়া আরো অফিস জানায়, আগামী তিন দিন আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। পরবর্তী ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৮৭ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮৮ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ৫৭ মিনিট।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট