চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামসহ চার বিভাগে অতি ভারী বর্ষণের আভাস

২২ জুন, ২০২৩ | ১১:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অতি ভারী বর্ষণের আভাস দিয়ে আবহাওয়া অধিদপ্তর। দেশের অন্যত্রও আজ দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। তবে রাজশাহী ও খুলনা বিভাগে আজ দিনের তাপমাত্রা কিছুটা বেড়ে যেতে পারে।

বৃহস্পতিবার (২২ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, গত ২৪ ঘণ্টায় আজ সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৮২ মিলিমিটার। এ ছাড়া রাজারহাটে ৬৩, ময়মনসিংহে ৬০, মোংলায় ৫৬, তাড়াশে ৫৩, মাদারীপুরে ৪৩, রংপুরে ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগের অধিকাংশ জায়গায়; ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রাজশাহী ও খুলনা বিভাগের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে আজ রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

সংস্থাটি জানায়, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ২২.৮ ডিগ্রি সেলসিয়াস।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন