চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও, বাড়বে গরম

নিজস্ব প্রতিবেদক

৩০ অক্টোবর, ২০২২ | ১:৫৭ অপরাহ্ণ

প্রকৃতিতে হালকা শীতের আমেজ চলে এসেছে। ইতোমধ্যে গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। শহরেও ভোর রাতে হালকা শীত অনুভূত হচ্ছে। শেষ রাতে গায়ে কাঁথা জড়াতে হচ্ছে। কোথাও কোথাও রাত তিনটা থেকে ভোর পর্যন্ত হালকা কুয়াশা পড়ছে। তবে আবহাওয়া অফিস জানায় এখনি শীত শুরু হবে না।

নভেম্বরের ২০ তারিখের পর থেকে শীতের আমেজ শুরু হবে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা ৩৪ ডিগ্রির মধ্যে থাকলেও চট্টগ্রামে হালকা গরম বাড়তে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

 

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, আজ চট্টগ্রামসহ সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত্ব শুষ্ক থাকতে পারে। এ সময়ে চট্টগ্রামসহ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের আবহাওয়া পরিস্থিতি মোটামুটি এমন থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ। এছাড়া ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ বিদায় নেওয়ার পর সারাদেশ বৃষ্টিহীন রয়েছে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.০ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে এবং আগামীকাল স‚র্যোদয় হবে ভোর ৫টা ৫৬ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৩টা ৩৬ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ১০টা ২৫মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৪টা ৬ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১০ টা ৩৩ মিনিট।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট