চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

ফের তাপমাত্রা বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক

২৬ আগস্ট, ২০২২ | ১২:১৬ অপরাহ্ণ

আগামী দু’দিন চট্টগ্রামসহ সারাদেশে তাপমাত্রা আরো ২ ডিগ্রি বাড়তে পারে। এতে দেশের কিছু কিছু অঞ্চলে মৃদু তাপপ্রবাহ শুরু হতে পারে। এ সময়ে দেশে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৩৬ থেকে ৩৮ ডিগ্রিকে মৃদু, ৩৮ থেকে ৪০ ডিগ্রিকে মাঝারি ও ৪০ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে বেশি তাপমাত্রাকে তীব্র তাপপ্রবাহ বলা হয়। যা আগামী দু’দিনের মধ্যে দেশের বিভিন্ন জায়গায় বয়ে যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে চট্টগ্রাম দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রামসহ সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল অবস্থায় রয়েছে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.০ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১২টা ৩৩ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ ভোর ৬টা ৫১ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ১২টা ৩৪ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৭টা ১৯ মিনিট।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট