চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

বৃষ্টির দেখা মিলতে পারে আজ

২২ মে, ২০১৯ | ২:৩২ পূর্বাহ্ণ

টানা কয়েক দিন ভ্যাপসা গরমের পর আজ বুধবার থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে, টাঙ্গাইল, মাদারীপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, নোয়াখালী, রাঙামাটি, বরিশাল এবং পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।-বাংলানিউজ
গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা, নোয়াখালী ও রাঙামাটি অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু

জায়গায় এবং খুলনা বিভাগে দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের কার্যশক্তি বৃদ্ধি পেতে পারে।
আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দিকে একটু বৃষ্টি হচ্ছে। রাজশাহী, রংপুর, ময়মনসিংহসহ ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় আজ বুধবার বৃষ্টিপাত হতে পারে। আজ বুধবার সকালের পর ঢাকায় বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মল্লিক।
মে মাসে যে তাপমাত্রা তা প্রায় স্বাভাবিক জানিয়ে তিনি বলেন, স্বাভাবিকের চেয়ে ১-৪ ডিগ্রি বেশি থাকে। এরকম প্রত্যেকবারই থাকে। সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৩৫ দশমিক ৯, ময়মনসিংহে ৩৪ দশমিক ৩, চট্টগ্রামে ৩৪ দশমিক ৭, সিলেটে ৩৫ দশমিক ৭, রাজশাহীতে ৩৭ দশমিক ২, রংপুরে ৩৪ দশমিক ৫, খুলনায় ৩৬ দশমিক ৭, বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর মোংলা ও যশোরে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শেয়ার করুন