চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

শহীদ কাজী সাদিক হাসান আন্তর্জাতিক রেটিং দাবায় চ্যাম্পিয়ন পরাগ

২৭ ডিসেম্বর, ২০১৯ | ৩:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চ.বি.) প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি’ ৮২ কর্তৃক আয়োজিত এবং বাংলাদেশ দাবা ফেডারেশন ও সিজেকেএস’র সার্বিক সহযোগিতায় শহীদ কাজী সাদিক হাসান আন্তর্জাতিক রেটিং উন্মুক্ত দাবা টুর্নামেন্ট এম এ আজিজ জিমনেশিয়ামে ২৫ ডিসেম্বর সম্পন্ন হয়েছে। ৯ রাউন্ডের সুইচ লীগ পদ্ধতির এ টুর্নামেন্টে মেহেদী হাসান পরাগ চ্যাম্পিয়ন এবং সোহেল চৌধুরী রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। অন্যান্যের মধ্যে সাইফুল ইসলাম চৌধুরী ৩য়, মো. আবু হানিফ ৪র্থ, অভিক সরকার ৫ম, আহম্মেদ ফিরোজ-৬ষ্ঠ, মঈনুদ্দিন-৭ম, জামাল উদ্দিন-৮ম, আব্দুল্লাহ আল রিসন ১০ম, মো. নাছির উদ্দিন ১১তম, মো. দীন এবং ১২তম স্থানে রাফি প্রাইজমানি সহ ট্রফি, মেডেল ও সার্টিফিকেট পুরস্কার হিসেবে লাভ করেন। এছাড়া চ.বি’র ৭জন সহ মোট ৩২জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। ভারতের শেকল্যাণ সাহা এবং দুই প্রতিবন্ধী উদীয়মান বালিকায় প্রিমা ও রুমায়সা হায়দারকেও পুরস্কার প্রদান করা হয়। জাতীয় আরবিটর প্রকৌ. এস এম তারেক ও মো. তারেক হোসেন খেলাগুলো পরিচালনা করছেন।

খেলা শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় ষোলশহরস্থ এলজিইডি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি শহীদ জায়া বেগম মুশতারী শফি পুরস্কার বিতরণ করেন। এতে বিশেষ অতিথি ছিলেন চিটাগং চেম্বার প্রেসিডেন্ট, চবি এলাইমনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম। চ.বি. প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি’ ৮২’এর আহবায়ক জসীম উদ্দিন মাহমুদের সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভায় স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব-সুরজিত বড়ুয়া, এটিএম হামিদুল হক, চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম গিয়াস উদ্দিন, ওয়াসার উপ-সচিব গোলাম হোসেন প্রমুখ।

ইয়াছমিন আক্তার মৌ’র সঞ্চালনায়ে অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন সদস্য- নোমান আহম্মদ সিদ্দিকী, আনোয়ারা বেগম, নাহিদ আক্তার, জাকের হোসাইন, আমির হোসেন খান, আ আ ম শাহাজাহান, এডঃ তরুন ,নেয়াজ আহাম্মদ চৌধুরী, বাদল বরণ বড়ুয়া এবং শহীদ ভ্রাতা সাজ্জাদ হাসান প্রমূখ। পুরস্কার বিতরণ শেষে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি’ ৮২ পরিবারের সদস্যদের সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সবশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট