চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

বিশ্বকাপের সমাপনী অনষ্ঠানে যা থাকছে

স্পোর্টস ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০২২ | ৫:৩৭ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপের পর্দা নামতে যাচ্ছে। রাত ৯টায় লুসাইল স্টেডিয়ামে স্বপ্নের ফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা ও এমবাপ্পের ফ্রান্স।

এর মধ্যে আরব দেশে অনুষ্ঠিত বিশ্বকাপে তাক লাগিয়ে দিয়েছে স্বাগতিক কাতার। দুর্দান্ত সব স্টেডিয়াম, অবকাঠামো নির্মাণ করেছে শুধু একটা বিশ্বকাপের জন্য। বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বেশি ২০০ বিলিয়ন ডলার খরচ করেছে ২৮ দিনের এক মহাযজ্ঞ সফল করতে। তবে উদ্বোধনের মতো অতটা ব্যাপকতা কিংবা জাঁকজমকপূর্ণ হবে না সমাপনী। তবুও মাত্র ১৫ মিনিটের আয়োজনে বিশ্বকে শেষ চমক দিতে চায় স্বাগতিক দেশ কাতার।

 

এরই মধ্যে ফিফা প্রেসিডেন্ট জিওন্নি ইনফান্তিনো বলে দিয়েছেন, কাতার বিশ্বকাপ ইতিহাসের সেরা। তবে অনেকে ওই সেরার তকমা দিতে চান আসর শেষ হওয়ার পরে। রবিবার ফ্রান্স ও আর্জেন্টিনার ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বিশ্বকাপ ইতিহাসের প্রথম শীতকালীন বিশ্বকাপ। তার আগে থাকবে এক ঘণ্টার মতো সমাপনী অনুষ্ঠান।

 

সংবাদ মাধ্যম জানিয়েছে, স্থানীয় সময় বিকাল সাড়ে চারটা অর্থাৎ বাংলাদেশ সময় রাত সাড়ে সাতটায় শুরু হবে সমাপনী অনুষ্ঠান। সেখানে পারফরম্যান্স করবেন ডেভিডো এবং আয়শা। তারা ‘হায়া হায়া-বেটার টুগেদার’ গানে পারফর্ম করবেন। ‘আরবো’ গান করবেন অজুনা এবং জিমস।

 

কাতার বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে অন্যতম আর্কষণ থাকবেন মরক্কান বংশোদ্ভূত বলিউডের কানাডিয়ান অভিনেত্রী নোরা ফাতেহি। তিনি বিশ্বকাপের থিম সং ‘লাইট দ্য স্কাই’ এর অন্যতম পারফর্মার ছিলেন। ওই গানের প্রডিউসার ছিল রেড ওয়ান। যারা পূর্বের দুই বিশ্বকাপে ‘লা লা লা’ এবং ‘ওয়াকা ওয়াকা’ গানের প্রডিউসার ছিল।

 

কাতার বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে স্থানীয় সময় সন্ধ্যা ছয়টা। বাংলাদেশের সময় অনুযায়ী, রাত নয়টায়। সমাপনী অনুষ্ঠান এবং ফাইনাল ৮০ হাজার দর্শক ধারণক্ষম লুসাইলে অনুষ্ঠিত হবে। সেজন্য ম্যাচ শুরুর অন্তত ৩০ মিনিট আগে অনুষ্ঠান শেষ করা হবে। যাতে মাঠ পরিচর্যা করে খেলা শুরু করতে কোন অসুবিধা না হয়।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট