চট্টগ্রাম বুধবার, ০১ মে, ২০২৪

‘ফিট না হলে বিশ্বকাপে নয় পগবা’

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০২২ | ১০:৩২ পূর্বাহ্ণ

গত ক’মাস ধরেই আলোচনায় পল পগবা। ফরাসি এই ফুটবলার লড়ছেন ইনজুরির সাথে। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন নিয়মিত চোটাঘাতের সঙ্গে লড়াই করতেন পল পগবা। এই দলবলদ মৌসুমে ক্লাব বদলেছেন, ইউনাইটেড ছেড়ে আবারও সেই একই ঠিকানা, সাবেক ক্লাব জুভেন্টাসে। ক্লাব যেমন বলদায়নি, তেমন ভাগ্যও বদলায়নি তার। মৌসুম শুরু হতে না হতেই হাঁটুর চোট নিয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যান তিনি। এরই সাথে আসন্ন কাতার বিশ্বকাপে এই ফরাসি মিডফিল্ডারের খেলা নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। জুভেন্টাস ক্লাব কর্তৃপক্ষ নিশ্চিত করেছে পগবার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে।

এক বিবৃতিতে তুরিনের ক্লাবটি জানিয়েছে, ‘জুভেন্টাসের চিকিৎসক লুকা স্তেফানিনির উপস্থিতিতে পগবার সফল অস্ত্রোপচার সম্পন্ন করেছেন প্রফেসর রবার্তো রসি।’ এর আগে গত জুলাইয়ে ডান হাঁটুর মেনিসকাসে আঘাত পান পগবা। প্রথমে অস্ত্রোপচার না করার সিদ্ধান্ত নিয়েছিলেন পগবা। আচমকাই অনুশীলনে ফিরে অস্ত্রোপচারের ব্যাপারে নিজের মত পাল্টান এই মিডফিল্ডার।

ইউরোপীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা গেছে, অস্ত্রোপচারের পর সম্পূর্ণ ফিট হতে ৫৫ থেকে ৬০ দিন লাগতে পারে। সে অনুযায়ী আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের কিছু সময় আগে ফিটনেস ফিরে পাওয়ার কথা তার। কিন্তু ফরাসি কোচ দিদিয়ের দেশম তার একাদশে ফিট ফুটবলারই চান।

পগবার বিশ্বকাপ খেলার সম্ভাবনা প্রসঙ্গে দেশম বলেন, এই বিষয়ে তারা কেউই এখনও নিশ্চিত নন। ‘আমি পলকে (পগবা) খুব ভালো করে চিনি, তার সঙ্গে আমি নিয়মিত কথা বলি। সে নিজেও জোর দিয়ে বলতে পারছে না যে সেখানে (বিশ্বকাপে) থাকতে পারবে। আমি জানি না, (বিশ্বকাপের আগে) সে পুরোপুরি সুস্থ হতে পারবে কিনা। আমি এখানে কোচ হয়ে আসার পর থেকে কোনো মেজর টুর্নামেন্টে পুরোপুরি সুস্থ না হলে কাউকে দলে ডাকিনি। দর্শকদের বিনোদন দেওয়ার জন্য পগবাকে নেওয়া হবে না।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট