চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

মার্তিনেজের গোলে আর্জেন্টিনার আরও একটি দারুণ জয়

স্পোর্টস ডেস্ক

২ ফেব্রুয়ারি, ২০২২ | ১১:৪৮ পূর্বাহ্ণ

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লাতিন অঞ্চল থেকে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। বাঁ প্রান্ত থেকে মার্কোস আকুনার নিখুঁত ক্রসটা লওতারো মার্তিনেজের একদম পায়ের ওপর পড়ল। ইন্টার মিলান স্ট্রাইকার বাঁ পায়েই বলটা রিসিভ করে আলতো টোকায় একটু সামনে ফেলে শট নিলেন ওই পায়েই। গোল!

মার্তিনেজ ঠিক এই মুহূর্তের অপেক্ষায়ই ছিলেন। কর্দোবায় কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে গোপন প্রস্তুতি সেরে রেখেছিলেন আর্জেন্টিনা স্ট্রাইকার। দরকার ছিল শুধু গোলের। বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ২৯ মিনিটে গোলটা পেয়ে যেতেই এক দৌড়ে মাঠের বাইরে গিয়ে দর্শকদের সঙ্গে উদ্‌যাপন শেষে জার্সিটা তুলে ধরলেন মার্তিনেজ।

নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি আর্জেন্টিনার আগের ম্যাচে চিলির বিপক্ষেও ছিলেন না। কোভিড থেকে সেরে ওঠা লিওনেল মেসিকে ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে এবং পিএসজির অনুরোধে তাকে বাছাইয়ের এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি।

এছাড়া কার্ডের খাড়ায় হারাতে হয় আরও চার জনকে। তবে আক্রমণাত্মক ফুটবলের ধারাবাহিকতা ধরে রেখেছে দলটি। যথেষ্ট গোল না হলেও প্রত্যাশিত জয় ঠিকই পেয়েছে আলবিসেলেস্তারা।

এ জয়ে আর্জেন্টিনা এখন পর্যন্ত টানা ২৯ ম্যাচে অপরাজিত রইল। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে এই যাত্রা শুরু হয়েছিল।

আর্জেন্টিনা ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে এই অঞ্চলে দুই নম্বরে আছে। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। তিন নম্বরে একুয়েডর। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উরুগুয়ে।

কাতার বিশ্বকাপে এই অঞ্চলের ১০ দেশের বাছাই থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট