চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দলের বাজে পারফরম্যান্সে কোচের হার্ট এটাক!

স্পোর্টস ডেস্ক

২২ জুলাই, ২০১৯ | ৫:১৪ অপরাহ্ণ

ম্যাচ শুরু হয়েছে প্রায় ২০ মিনিট। কিন্তু মোটেও ভালো খেলছিল না তার শিষ্যরা। শিষ্যদের এমন বাজে পারফরম্যান্স দেখেই কিনা হার্ট এটাক হয়ে গেলো কোচ ইউজেনি নেগুর! তবে রোমানিয়ার সাবেক স্ট্রাইকার নেগুর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। ডাক্তাররা জানিয়েছেন, আগামী কয়েকদিন বিশ্রামে থাকতে হবে তাকে। তবে পুরোপুরি সুস্থ হতে বেশ কিছুদিন লেগে যাবে।

৫১ বছর বয়সী নেগু চলতি মৌসুমে রোমানিয়া ঘরোয়া ফুটবল লিগা ওয়ানের দল ডায়নামো বুখারেস্টের কোচের দায়িত্ব নিয়েছেন। সোমবার (২২ জুলাই) গিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রায়োভার মুখোমুখি হয় ডায়নামো। ম্যাচের শুরু থেকেই ডায়নামোর খেলোয়াররা ধুঁকছিলেন। আর বেঞ্চে বসে নীরবে নিজ দলের খেলা দেখে যাচ্ছিলেন দলের কোচ ইউজেনি নেগু।

ম্যাচের ২৫তম মিনিটে হঠাৎ বুক চেপে ধরেন নেগু। মেডিকেল টিম বুঝতে পারে তার হৃদযন্ত্রে সমস্যা হচ্ছে। দেরি না করে নিকটস্থ ফ্লোরেস্কা হাসপাতালে নিয়ে যাওয়া হয় ডায়নামোর কোচকে। সেখানে হার্টে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে আছেন তিনি। একটা ব্যাপার সবাইকে অবাক করেছে সেটা হলো জ্ঞান ফেরার পর নেগুর প্রথম কথা ছিল, ‘ম্যাচের ফলাফল কী?’। তখন কেউ অবশ্য তাকে ফলটা জানায়নি। কারণ ম্যাচটা ২-০ গোলে হেরে যায় ডায়নামো।

ম্যাচ শেষে ডায়নামো এবং ক্রায়োভার সকল খেলোয়াড় ও স্টাফরা নেগুকে হাসপাতালে এসে দেখে যান। নেগুর সাবেক সহকর্মী ও ক্রায়োভা ক্লাবের বর্তমান স্পোর্টিং ডিরেক্টর সিলভিয়ান ক্রিসটেস্কো বলেন, এটাই ফুটবল, আমরা এটাকে পেশা হিসেবে গ্রহণ করেছি। নেগুর মতো আরো অনেক ফুটবল কোচ হার্টের সমস্যায় ভুগছেন। তারা এ নিয়েই কাজ চালিয়ে যাচ্ছেন। আমি জানি না সে ডায়নামোর কোচ থাকবে কিনা। কারণ, এমন একটা ধাক্কা সামলে উঠতে তার বেশ কিছুদিন বিশ্রাম দরকার।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট