চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ১২২

স্পোর্টস ডেস্ক

৯ আগস্ট, ২০২১ | ৭:৫৯ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ দল ৮ উইকেটে ১২২ রান করেছে। সর্বোচ্চ ২৩ রান আসে নাইম শেখের ব্যাট থেকে। এছাড়া মাহমুদউল্লাহ ১৯, সৌম্য ১৬, মাহাদী ১৩ ও সাকিব ১১ রান করেন। অজিদের পক্ষে নাথান এলিস ও ড্যান ক্রিশ্চিয়ান ১টি করে উইকেট নেন।

শুরুটা ছিল আশা জাগানিয়া। সৌম্য সরকারের জায়গায় আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো ওপেন করতে নেমেই সম্ভাবনা জাগিয়েছিলেন মাহাদী হাসান।

নাইম শেখের সাথে জুটিতে তুলে ফেলেছিলেন ৪২ রান। ভালো স্কোরের স্বপ্ন দেখতে থাকা বাংলাদেশ হোঁচট খায় তখনই। ৫ম ওভারের তৃতীয় বলে মাহাদী আউট হয়ে যান ব্যক্তিগত ১৩ রানে। ১২ বলে দুই চারে এই রান করেন তিনি।

উল্লেখ করার মতো ব্যাপার ছিল, আউট হওয়ার আগে মাহাদীর ব্যাটে ছিল আত্মবিশ্বাসের ছাপ। পাওয়ার প্লের ৬ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ছিল ১ উইকেট ৪৬ রান। ভালো শুরু বলতেই হবে। মাহাদীর বিদায়ের পর ক্রিজে যাওয়া সাকিব আল হাসানকে শুরু থেকেই অস্বস্তি নিয়ে খেলতে দেখা গেছে।

এ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন মাত্র ১১ রান করে। দলের রান তখন ৩ উইকেট ৬০। তার কিছুক্ষণ আগেই দ্যুতি ছড়ানো ব্যাটিং করতে থাকা নাইম শেখও ফিরেন, দলীয় ৫৭ রানে। ড্যানিয়েল ক্রিস্টিয়ানকে রিভার্স সুইপ করতে গিয়ে এগারকে ক্যাচ দিয়েছেন ২৩ রান করা নাইম। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটেও চিল ভালো করার ইঙ্গিত।

কিন্তু ১৯ রান করে এগারের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন। মাহমুদউল্লাহ যখন সাজঘরের পথে স্বাগতিকদের সংগ্রহ তখন ৮৪, ৪ উইকেটে।
চারে নামেন সৌম্য সরকার। দেখেশুনে খেলতে থাকা সৌম্যকে দেখে মনে হচ্ছিল, আজ বুঝি কিছু হবে। ১ টি করে চার-ছয়ে সেরকম ইঙ্গিতই মিলছিল। কিন্তু আজও হলো না। ১৮ বলে ১৬ রান করে ক্রিশ্চিয়ানের পেসে হার মানেন, লং অনে ক্যাচ দিয়ে।

১৪ ওভারে ৮৪ রানে থাকা বাংলাদেশ সিরিজে আগের সর্বোচ্চ ১৩১ রান পেরিয়ে বড় সংগ্রহ করবে মনে হচ্ছিল। কিন্তু নুরুল হাসান সোহান ৮ রান করে এলিসের বলে বোল্ড হওয়ার পর সিরিজে প্রথমবারের ব্যাট করতে নেমে মোসাদ্দেক হোসেন ও আফিফ্র মিলে ক্রিশ্চিয়ানের করা ১৯তম ওভারে মাত্র ৪ রান নিতে সক্ষম হন।

শেষ ওভারটি করেন নাথান এলিস। আফিফ হোসেন ধ্রুব তেড়েফুড়ে মারতে গিয়ে প্রথম দু’বলে কোন রান করতে পারেননি। তৃতীয় বলেই ক্যাচ তুলে দেন। ১ ছয়ে ১০ রান করেন আফিফ। মোসাদ্দেক চতুর্থ বলে চার মারলেও পঞ্চম বলে রান আউট হয়ে যান ৫০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা সাইফউদ্দিন।

শেষ পর্যন্ত নির্ধারিত কৃড়ি ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১২২ রান।

পূর্বকোণ/কিরণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট