চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

৪-১ এর দিকেই দৃষ্টি টাইগার ভক্তদের

স্পোর্টস ডেস্ক

৯ আগস্ট, ২০২১ | ৪:৫৩ অপরাহ্ণ

দুপুরে বৃষ্টি হয়েছিল, ভক্তরা আশংকায় আছেন আজ ৯ আগস্ট সোমবারের ম্যাচটি যথাসময়ে মাঠে গড়ায় কি-না। তবে বিকাল ৪.২০টার যে খবর তাতে জানা গেছে হোম অব ক্রিকেট সুর্য্যরে আলোয় আলোকিত। বৃষ্টি না হলে নির্ধারিত সময় সন্ধ্যা ৬টাতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচটি খেলতে নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। আগের ম্যাচে হারলেও নিশ্চিতভাবে টাইগাররা মুখিয়ে থাকবে শেষটা জয় দিয়ে রাঙাতে।
আজকের ম্যাচটি নিয়মরক্ষার, ৫ ম্যাচের সিরিজে এরইমধ্যে ৩-১ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। সিরিজ নিশ্চিত করার পর চতুর্থ ম্যাচে মাত্র ১০৪ রান করে অতিথিদের চাপে ফেলেও জিততে পারেনি টাইগাররা। অবম্য এত অল্প রানে অজিদের মত প্রতিপক্ষককে আটকে রাখা কঠিনই। তারপরও তাদের ৭ উইকেট ফেলে দিয়েছিল টাইগার বোলাররা। সিরিজে প্রতি ম্যাচেই মুস্তাফিজ-শরিফুল-নাসুম-সাকিব (সর্বশেষ ম্যাচটি বাদে) অসাধারণ বোলিং করেছেন। সেই ধারা অব্যাহত থাকলে আজ হয়তো ৪-১ ব্যবধানই রচে দিবে টিম বাংলাদেশ। সেজন্য কিন্তু ব্যাটিংটা ভালো করতেই হবে। মিরপুরের হোম অব ক্রিকেট থেকে আজকের ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে জিটিভি, বিটিভি ও টি-স্পোর্টস।
বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার মতো শক্তির বিরুদ্ধে সিরিজ নিশ্চিত করে রেখেছে। আজ মাঠে নামার আগে এটা অবশ্যই বড় স্বস্তি। তবে অস্বস্তির জায়গা হলো ব্যাটিং। চেনা কন্ডিশনে বারবার ব্যর্থ হচ্ছেন স্বাগতিক ব্যাটসম্যানরা। মাত্র এক ম্যাচে মাহমুদউল্লাহর ৫২ রান ছাড়া আর কোন অর্ধশতকের ইনিংস নেই। আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, সাকিব আল হাসান ও নাইম শেখরা সম্ভাবনা জাগিয়েও নিেিজদর ইনিংসকে বড় করতে পারছেন না। ওপেনার সৌম্য সরকারতো প্রচন্ড ব্যর্থ। গত চার ম্যাচে সৌম্যর স্কোর ২, ০, ২ ও ৮। ভক্তরা চাইছেন আজ সৌম্যও জায়গায় অন্য কেউ ওপেন করুক। তবে দলে স্বীকৃত আর কোন ওপেনার নেই। সৌম্য যদি একাদশে জায়গা নাই পান তাহলে হয়তো মোহাম্মদ মিথুনকে দিয়ে চেষ্টা করা হবে। আবার এটাও হতে পারে, অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামলো টাইগাররা। যদি সেটাই হয়, নিউজিল্যান্ড সফরের আগে শেষ সুযোগটা পেলেও পেতে পারেন সৌম্য সরকার। নিশ্চিত জানা যাবে কিছুক্ষণ পরই, বিকাল ৫.৩৫টায়।
প্রসঙ্গত. সিরিজের প্রথম ম্যাচে ১৩১ রানের মাঝারি পুঁজি নিয়েও ২৩ রানের জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ১২১ রান চেজ করে জিতেছে ৫ উইকেটে। আর তৃতীয় ম্যাচে ১০ রানের জয় ধরা দেয় ১২৭ রানের পুঁজিতে। তাতেই রচিত হয় ইতিহাস। যে কোন ফরম্যাটে অজিদের বিরুদ্ধে প্রথম সিরিজ জয়। তবে চতুর্থ খেলায় আর শেষ রক্ষা হয়নি। ১০৪ রানে থেমে ৩ উইকেটে হেরে যায় টাইগাররা। আজ কি হবে, ৪-১ নাকি ৩-২। ভক্তরা কিন্তু ৪-১-এর দিকেই তাকিয়ে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট