চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিনা টিকেটে ভ্রমণ ১৪৬ যাত্রীকে ৮৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর, ২০১৯ | ৩:১৬ পূর্বাহ্ণ

বিনা টিকেটে ট্রেনে ভ্রমণের দায়ে ১৪৬ জন যাত্রীকে জরিমানা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ সময় তাদের কাছ থেকে ভাড়াসহ প্রায় ৮৫ হাজার টাকা আদায় করা হয়। বুধবার চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ৫টি ট্রেনে যাত্রীদের টিকেট চেক করার সময় এ জরিমানা করা হয়। অভিযানে বিনা টিকেটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৪৩ হাজার ৭৪৫ টাকা এবং জরিমানা বাবদ ৪০ হাজার ৫৭৫ টাকা আদায় করা হয় বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. আনসার আলী।

মো. আনসার আলী বলেন, বিনা টিকেটে ভ্রমণ করছে এমন অভিযোগ ছিল অনেক আগে থেকে। তাই নিয়মিত চেকিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ সময় মহানগর গোধূলীতে ৬৬ জন যাত্রী বিনা টিকেটে ভ্রমণ করায় ভাড়া বাবদ ১০ হাজার ৫০ টাকা ও জরিমানা করা হয় ৭ হাজার ২৬০ টাকা।

একইভাবে সোনার বাংলা এক্সপ্রেসে ২৯জন যাত্রীর কাছ থেকে ভাড়া ১১ হাজার ২৭০ টাকা ও জরিমানা ১১ হাজার ২৭০ টাকা আদায় করা হয়। ৭০২ নম্বর ট্রেনের ৫১ জন যাত্রী থেকে ভাড়া বাবদ ১৯ হাজার ২৫৫ টাকা ও জরিমানা আদায় করা হয় ১৯ হাজার ২৫৫ টাকা, ৭২০ নম্বর ট্রেন থেকে ভাড়া বাবদ ২ হাজার ৭০ টাকা ও জরিমানা ৮১০ টাকা, ৭২১ নম্বর ট্রেন থেকে ১ হাজার ১০০ টাকা ভাড়া ও ১ হাজার ৯৮০ টাকা জরিমানা আদায় করা হয়। নিয়মিত এ চেকিং চালু রাখলে কোনো যাত্রী বিনা টিকিটে যাত্রা করবেন না বলে জানান তিনি।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট