চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রাঙ্গা’র বিরুদ্ধে মামলা করবেন নূর হোসেনের মা

অনলাইন ডেস্ক

১১ নভেম্বর, ২০১৯ | ১০:১২ অপরাহ্ণ

গণতন্ত্রের জন্য নিজের জীবন উৎসর্গ করা শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ বলায়  জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে মামলা করবেন নূর হোসেনের মা মরিয়ম বিবি। আজ সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে  অবস্থান কর্মসূচির অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এ সময় নূর হোসেনের মা মরিয়ম বিবি জানান, নূর হোসেন যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিতো না। কেননা, নেশাখোররা দেশের জন্য জীবন দিতে পারে না। নূর হোসেন বড়লোক হওয়ার জন্য রাজপথের আন্দোলনে নামেনি, নূর হোসেন রাজপথে নেমেছে দেশের জন্য, জনগণের জন্য, গণতন্ত্রের জন্য। অথচ মসিউর রহমান রাঙ্গার মতো লোক আমার ছেলেকে ইয়াবাখোর বলেছেন, তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম। রাঙ্গার বিরুদ্ধে আমি মামলা করতে রাজি আছি।

নূর হোসেনের ভাই আলী হোসেন সাংবাদিকদের জানান, দেশের জন্য, গণতন্ত্রের জন্য প্রতিবাদ করায় তাকে যদি গাঁজাখোর, ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলা হয়, তাহলে দেশের মানুষ কীভাবে প্রতিবাদ করবে? এমন ধরনের আচরণ করলে ভালো মানুষ কখনও  প্রতিবাদ করতে আসবে না। তাছাড়া দেশে সে সময় ইয়াবা ছিলনা, তিনি ইয়াবার কথা বলেন কীভাবে? তখন দেশে স্বৈরাচার ভর করায় আন্দোলন করে তাকে হঠানো হয়েছে। ওই সময় গণতন্ত্রের আন্দোলনে অনেক লোক মারা গেছে। এই শহীদদের এখন অপমান করা হলো।

আলী হোসেন জানান, গতকাল তিনি যখন কথা বলেন, তখন তার আচরণে প্রকাশ পাচ্ছে তিনি নিজেই নেশাখোর, তার লাল চোখগুলো বেরিয়ে যাচ্ছিল। একটা আইনি ব্যবস্থা নিতে হলে সময় দরকার। তবে তিনি তো আইনের ফাঁক দিয়ে বের হয়েও যেতে পারেন। এ সময় তিনি প্রধানমন্ত্রীর কাছে সুষ্ঠু বিচারের দাবি জানানোর পাশাপাশি রাঙ্গাকে জাতির কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবে বলেও ঘোষণা দেন তিনি। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন নূর হোসেনের ভাই দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, বোন শাহনাজ বেগম প্রমুখ।

এর আগে, রবিবার জাপার মহানগর উত্তর শাখার আয়োজনে ‘গণতন্ত্র দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নূর হোসেন ‘ইয়াবাখোর’, ‘ফেনসিডিলখোর’ ছিলেন বলে মন্তব্য করেছিলেন জাপা মহাসচিব রাঙ্গা। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশব্যাপী সমালোচনার ঝড় বইয়ে যায় এবং রাঙ্গার বিচার চায় সাধারণ জনগণ। তবে এ বিষয়ে রাঙ্গা আনুষ্ঠানিকভাবে এখনও কোনো মন্তব্য বা বিবৃতি দেননি।

 

পূর্বকোণ/-সাইফুল

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট