চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

পাঁচ বছর পর চালু হচ্ছে ঢাকা-দিল্লি রুটের ফ্লাইট

পূর্বকোণ ডেস্ক

১১ মে, ২০১৯ | ৫:০০ অপরাহ্ণ

প্রায় পাঁচ বছর পর ঢাকা-দিল্লি রুটে আবারো ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ রুটের ফ্লাইট যাবে সোম, বৃহস্পতি ও শনিবার। আন্তর্জাতিক এ রুটে একমাত্র বিমান বাংলাদেশই সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনবিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী আগামী সোমবার (১৩ মে) ফ্লাইটের উদ্বোধন করবেন। ২০১৪ সালের ২৩ আগস্ট থেকে বাংলাদেশ বিমান এই রুটে ফ্লাইট বন্ধ করে দেয়।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। এতে ১২টি বিজনেস ও ১৫০টি ইকোনমি ক্লাস আসন রয়েছে।

পুনরায় চালু হওয়া এ রুটে নতুন করে ফ্লাইট চালু উপলক্ষে ১৫ শতাংশ ছাড় দিয়েছে বিমান বাংলাদেশ। ঢাকা-দিল্লি-ঢাকা রুটে আসা-যাওয়ার টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ডলার এবং একবছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার বিকাল ৩টায় ফ্লাইট ছেড়ে যাবে। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে বিমানটি। উল্লেখিত তিনদিন দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ও রাত ৯টা ২০ মিনিটে ঢাকায় অবতরণ করবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট