চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

নতুন মন্ত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

১৩ জানুয়ারি, ২০২৪ | ৩:৩৬ অপরাহ্ণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

 

শনিবার (১৩ জানুয়ারি) নিজের নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছার পর বেলা ১১টা ৫৫ মিনিটের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান তিনি। এরপর সেখানে দোয়া ও মোনাজাতে অংশ নেন। পরে মন্ত্রিসভার নতুন সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান সরকারপ্রধান।

 

পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর আওয়ামী লীগের প্রধান হিসেবে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।  

 

তারপর প্রধানমন্ত্রী নতুন মন্ত্রিপরিষদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান।  

 

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, আইনমন্ত্রী আনিসুল হক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম, ধর্মমন্ত্রী মো. ফরিদুল ইসলাম, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম, জনপ্রশাসনমন্ত্রী মো. ফরহাদ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সালাউদ্দিন জুয়েল, চিফ হুইপ নুরে আলম চৌধুরী লিটন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় উপস্থিত ছিলেন।

 

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।

 

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে আজ বিকেল ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী। পরে তিনি নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

 

সফরের দ্বিতীয় দিন রোববার (১৪ জানুয়ারি) দুপুর ২টায় সড়কপথে টুঙ্গিপাড়া থেকে কোটালীপাড়া উপজেলায় যাবেন প্রধানমন্ত্রী। দুপুর আড়াইটায় উপজেলা পরিষদ মাঠে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। পরে সেখান থেকে বিকেলে সড়কপথে ঢাকার উদ্দেশে কোটালীপাড়া ত্যাগ করবেন।

 

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলাজুড়ে বইছে আনন্দের বন্যা। মোড়ে মোড়ে টাঙানো হয়েছে ব্যানার ও ফেস্টুন। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে তোরণ। প্রধানমন্ত্রীর সফর ঘিরে জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।  

 

এর আগে সকাল ৯টার দিকে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন তিনি। এরপর সকাল ১১টার দিকে পৌঁছান তিনি।

পঞ্চমবার সরকার গঠনের পর সরকার প্রধান হিসেবে এটা তার প্রথম সফর। সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দুই দিনের সফরে নিজের নির্বাচনী এলাকা গোপালগঞ্জে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট