চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

খালেদা জিয়া পরিষ্কার বলেছেন কোনও শর্তে বিদেশ যাবেন না: ফখরুল

অনলাইন ডেস্ক

৪ অক্টোবর, ২০২৩ | ১০:৫৬ অপরাহ্ণ

‘গণতন্ত্রের প্রশ্নে কোনও আপস নেই। কোনও শর্ত মেনে আমি কোথাও যাবো না’ বলে বিএনপি চেয়ারপারসনের এক বার্তার কথা জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেন, খালেদা জিয়া আমাদের অনুপ্রেরণা, আমাদের বাতিঘর। তিনি ৯ বছর স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করছেন, আপস করেননি। তারপর এখনও এই গণতন্ত্রের জন্য সংগ্রাম করে চলেছেন। আজকে তিনি মৃত্যুশয্যায় বলা যেতে পারে। তিনি লড়াই করছেন মৃত্যুর সঙ্গে, জীবনের লড়াই করছেন।

 

বুধবার (৪ অক্টোবর) বিকালে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক পেশাজীবী কনভেনশনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, সেখানেও তিনি (খালেদা জিয়া) পরিষ্কার করে বলে দিয়েছেন, ‘গণতন্ত্রের প্রশ্নে কোনও আপস নেই। কোনও শর্ত মেনে নিয়ে আমি কোথাও যাবো না।’ তৎকালীন বেআইনি সরকারের লোকেরা (১/১১) বলেছিল বিদেশে চলে যাও। তিনি বলেছেন, এই দেশ ছাড়া কোথাও আমার জায়গা নেই। তখন কিন্তু অন্যরা (শেখ হাসিনা) বিদেশে চলে গিয়েছিলেন, তাই না।

 

আইনমন্ত্রী আনিসুল হকের সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, সেখানে তিনি (আইনমন্ত্রী) বলেছেন, আমি নাকি ভুল বলেছি, মিথ্যাচার করেছি। এখানে আইনজীবীরা আছেন। ৪০১ ধারায় পরিষ্কার বলা আছে, সরকার সরকার সরকার।

 

তার (সরকার) ক্ষমতা আছে শাস্তি মওকুফ করে দেওয়ার, মাফ করে দেওয়ার। তার ক্ষমতা আছে সাময়িকভাবে স্থগিত করার, তার ক্ষমতা আছে দণ্ডকে মাফ করে দিয়ে তাকে বিদেশে যাওয়ার ব্যবস্থা করে দেওয়ার। অথচ বেমালুম বলে যাচ্ছে, কোনও সুযোগ নেই। তাকে কারাগারে গিয়ে আবেদন করতে হবে। এ ধরনের কথাবার্তা বলার মানে হচ্ছে, আপনাদের মূল উদ্দেশ্য হচ্ছে- খালেদা জিয়াকে আপনারা হত্যা করতে চান। সেজন্য আজকে এ ধরনের কথা বলছেন।

 

রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মিলিত পেশাজীবী পরিষদ ও গণতান্ত্রিক পেশাজীবী ঐক্য পরিষদের উদ্যোগে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এই কনভেনশন হয়। এতে সারা দেশ থেকে শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, কৃষিবিদ, সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন পেশার দেড় সহস্রাধিক প্রতিনিধি অংশ নেন বলে আয়োজকরা জানিয়েছেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট