চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন : ফখরুল

অনলাইন ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:১৪ অপরাহ্ণ

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে ভয়েস অব আমেরিকার সঙ্গে শেখ হাসিনা কিছু কথা বলেছেন। সেখানে তিনি (শেখ হাসিনা) সম্পূর্ণ মিথ্যাচার করেছেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে যুক্তরাষ্ট্রের ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাবে এক সভায় বিএনপি মহাসচিব এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো দুর্নীতির মামলা নেই। যে টাকা তারা বলে ২ কোটি ৩৩ লক্ষ টাকা সেই টাকা এখন ৮ কোটির ওপরে চলে গেছে… ব্যাংকে জমা আছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়া যেন রাজনীতি করতে না পারেন তাকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার খারাপ অবস্থার জন্য সরকারকে দায়ী করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটক করে রেখে চিকিৎসার সুযোগ না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

৪৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের ঘটনা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই সরকার একটা ভয়াবহ দানবের সরকার, লুটেরা সরকার। এরা সম্পদ বিদেশে পাচার করছে। আর আমার দেশে মানুষ অসহায় ও অভুক্ত থাকছে। এটাকে রাষ্ট্র বলা যায় না, এ দেশ আওয়ামী লীগের নির্যাতনকারী রাষ্ট্রে পরিণত হয়েছে।

তিনি বলেন, ‘আমরা স্পষ্ট করে বলেছি- এই রাষ্ট্র পরিবর্তন করতে হবে, কাঠামো পরিবর্তন করতে হবে। আমরা ৩১ দফা দিয়েছি। সমস্ত রাজনৈতিক দলকে নিয়ে একদফার আন্দোলন করছি … গণতন্ত্র হরণকারী, মানুষ হত্যাকারী এই শেখ হাসিনার সরকারকে পদত্যাগ করতে হবে এবং জনগণের হাতে ক্ষমতা তু্লে দিতে হবে।’

শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এই শ্রমিক শ্রেণিই অতীতে গণতন্ত্রের জন্য লড়াই করেছে। আমি বিশ্বাস করি এবারও শ্রমিকরা অগ্রণী ভূমিকা পালন করবে। ইনশাল্লাহ আমাদের বিজয় সুনিশ্চিত। এই সরকারকে পদত্যাগ করতে সক্ষম হব, খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হব।’

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট