চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস রাশিয়ার

অনলাইন ডেস্ক

৭ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:১৬ অপরাহ্ণ

রোহিঙ্গা সংকট সমাধানে রাশিয়া বাংলাদেশের পাশে আছে বলে জানিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তিনি এ কথা জানান।

 

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে আমরা বাংলাদেশের পাশে আছি। রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ মিয়ানমার আলোচনার মধ্য দিয়ে সমাধানে পৌঁছাবে সেটাই আশা করে রাশিয়া।

 

সের্গেই লাভরভ বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ শিডিউল অনুযায়ী চলছে বলে আমরা জানতে পেরেছি। এর কাজ যথাসময়ে শেষ হবে বলে জানান রুশ পররাষ্ট্রমন্ত্রী।

 

বাংলাদেশের সঙ্গে রাশিয়ার বাণিজ্যিক সম্পর্কের গুরুত্ব তুলে ধরে লাভরভ বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতের পর বাংলাদেশের সঙ্গে রাশিয়ার বাণিজ্য সম্পর্ক।

 

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে এ সময় দ্বিপাক্ষিক নানা ইস্যুতে আলোচনা হয়েছে রুশ পররাষ্ট্রমন্ত্রীর।

 

এর আগে দুই দিনের সফরে আজ বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান রুশ পররাষ্ট্রমন্ত্রী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিমানবন্দর থেকে সের্গেই লাভরভ রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে যান। সেখানেই দুই পররাষ্ট্রমন্ত্রী আনুষ্ঠানিক বৈঠকে বসেন।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট