চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের ছাত্রসমাবেশ আজ

অনলাইন ডেস্ক

১ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:২৯ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) ঢাকায় ছাত্রসমাবেশ ডেকেছে ছাত্রলীগ।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তাদের এই সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবারের এই সমাবেশকে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশে পরিণত করার লক্ষ্য ছাত্রলীগের। তাদের প্রত্যাশা, কয়েক লাখ শিক্ষার্থী এই সমাবেশে অংশ নেবে। সমাবেশ উপলক্ষে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বাদে ২৯৮ সদস্যের ১৮টি উপকমিটি গঠন করা হয়েছিল। এ ছাড়া কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ছিল ১২৭টি সমন্বয় টিম। এরই মধ্যে সমাবেশের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছে ছাত্রলীগ।

আজ বিকেল ৩টায় শুরু হবে সমাবেশ। সমাবেশের আগের দিন বৃহস্পতিবার (৩১ আগস্ট) সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, নৌকার আদলে তৈরি করা হয়েছে মঞ্চ। সামনে অতিথিদের জন্য বসার জন্য রাখা হয়েছে পৃথক সারি। এরপর খোলা মাঠে বাঁশের বেড়া দিয়ে স্থান ভাগ করে দেওয়া হয়েছে সংগঠনের বিভিন্ন ইউনিটের জন্য। মঞ্চে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান থাকবেন। মঞ্চের সামনে প্রায় দেড় হাজার চেয়ার থাকবে আওয়ামী লীগ, ছাত্রলীগের সাবেক নেতাসহ আমন্ত্রিত অতিথিদের জন্য।

সমাবেশের আগের দিন বৃহস্পতিবার দুপুরে সমাবেশস্থল পরিদর্শন করেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সাদ্দাম বলেন, আমাদের প্রস্তুতি শেষ। আমাদের প্রস্তুতি এই সোহরাওয়ার্দী উদ্যানের মধ্যে সীমাবদ্ধ নেই, এই ঐতিহাসিক ছাত্র সমাবেশের প্রস্তুতি গোটা বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইল ছুঁয়ে গিয়েছে। বাংলাদেশের পাঁচ কোটি শিক্ষার্থীকে ছুঁয়ে গেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট