চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

প্রাক্তন স্বামীর পরিকল্পনায় নারী কর কর্মকর্তাকে অপহরণ: র‌্যাব

অনলাইন ডেস্ক

২৬ আগস্ট, ২০২৩ | ২:৩৪ অপরাহ্ণ

ঢাকার সিদ্ধেশ্বরী এলাকা থেকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক নারী যুগ্ম কমিশনারকে (৪৯) অপহরণের পর নির্যাতনের ঘটনায় প্রধান আসামি মাসুদসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত গাড়িচালক মাসুদ ও তার সহযোগীরা জানান, ভুক্তভোগীকে অপহরণের জন্য ৭০ হাজার টাকায় চুক্তি করেছিলেন তার প্রাক্তন স্বামী হারুন অর রশিদ।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন শনিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এর আগে শুক্রবার দিবাগত রাতে আসামিদের গাজীপুরের শ্রীপুর ও রাজধানীর সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানান, অপহরণের পর ভুক্তভোগীকে হাতিরঝিল থানা এলাকার একটি বাসায় নেওয়ার কথা ছিল অপহরণকারীদের। অপরহণের পর নির্ধারিত জায়গায় পৌঁছে দেওয়া হলে অপহরণের হোতা মাসুম ওরফে মাসুদকে বিপুল পরিমাণ অর্থ দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন হারুন।

গত ১৭ আগস্ট মাসুদসহ ১০-১২ জনের একটি অপহরণকারী দল রাজধানীর সিদ্ধেশ্বরীতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ৯ নম্বর গেটের সামনে থেকে মাসুমাকে মারধর করে। পরে অপহরণ করে সবুজবাগ নন্দীপাড়া কবরস্থানের পাশে একটি বাসার গ্যারেজে গাড়ির মধ্যে আটকে রাখে। পরদিন তিনি গাড়ি থেকে বেরিয়ে চিৎকার করলে আশপাশের লোকজন এসে তাঁকে উদ্ধার করে। সে সময় সেখান থেকে তাঁর ব্যক্তিগত গাড়ি ও মাসুদের তিন সহযোগীকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।

শুক্রবার মাসুদার স্বামী ইলিয়াস অভিযোগ করেন, এ ঘটনায় তাঁর স্ত্রীর গাড়ির সাবেক ও বর্তমান দুই চালক ও তাঁর সাবেক স্বামী হারুনুর রশিদ জড়িত। হারুন সাবেক কর কমিশনার ছিলেন বলে পুলিশও তেমন কিছু করছে না। মাসুমার শারীরিক অবস্থার উন্নতি হতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট