চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

সেন্ট্রাল হাসপাতালের সেই দুই চিকিৎসকের জামিন

অনলাইন ডেস্ক

১৮ জুলাই, ২০২৩ | ৫:২২ অপরাহ্ণ

সেন্ট্রাল হাসপাতালের ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা ও ডা. মুনা সাহা নামে দুই চিকিৎসকের জামিন মঞ্জুর করেছেন আদালত। ‘ভুল চিকিৎসায়’ মাহবুবা রহমান আঁখির নবজাতকের মৃত্যুর ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। মঙ্গলবার (১৮ জুলাই) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন সোহাগের আদালতে তাদের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন মঞ্জুর করেন বিচারক।

এর আগে গত ২১ জুন তাদের জামিন নামঞ্জুর হয়। এরপর সেই আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে ফৌজদারি বিবিধ মামলায় জামিন চান ডা. শাহজাদী। সেই আবেদনও গত ১২ জুলাই নামঞ্জুর হয়।

সেন্ট্রাল হসপিটালের অধ্যাপক ডা. সংযুক্তা সাহার (গাইনি) অধীনে গত ৯ জুন ভর্তি হন মাহাবুবা রহমান আঁখি। কিন্তু সেদিন ডা. সংযুক্তা হাসপাতালেই ছিলেন না। পরে তার দুই সহযোগী ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা ও ডা. মুনা সাহা আঁখির ডেলিভারি করানোর চেষ্টা করেন। সেটি হওয়ার পর আঁখির সন্তানের জটিলতা দেখা দেওয়ায় তাকে এনআইসিইউতে রাখা হয়। একই সঙ্গে আঁখির অবস্থার অবনতি হলে তাকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়।

গত ১০ জুন বিকেলে আঁখির সন্তানের মৃত্যু হয়। এ ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী ধানমন্ডি থানায় অবহেলাজনিত মৃত্যুর একটি মামলা দায়ের করেন। মামলায় ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা, ডা. মুনা সাহা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়।

মামলা দায়েরের পর গত ১৫ জুন রাতে ডা. শাহজাদী ও ডা. মুনা সাহাকে হাসপাতাল থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর গত ১৮ জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও। গ্রেপ্তারের পর গত ১৫ জুন ডা. শাহজাদীসহ দুজন আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট