চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

আরএমজি শিল্পের বৃহত্তর স্বার্থে শ্রমিক-উদ্যোক্তাদের একসঙ্গে কাজের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

১১ এপ্রিল, ২০২৩ | ১:৫০ অপরাহ্ণ

বিজিএমইএ ফোরাম পর্ষদের সভাপতি ও বিজিএমই’র সাবেক প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম বলেছেন, ফোরাম সত্য, সততা ও সেবার পক্ষের দল। ফোরামের নেতারা নিজের জন্য কিছু করে না, শিল্পের দীর্ঘমেয়াদি সুফলের জন্য কাজ করে। বর্তমান পরিস্থিতিতে আমাদের একসঙ্গে থাকতে হবে। সদস্যদের সেবা করার মাধ্যমে আরএমজি শিল্পকে শক্তিশালী খাত হিসেবে গড়ে তোলাই হবে আমাদের মূল কাজ।

সোমবার (১০ এপ্রিল) ঢাকার আর্মি গলফ ক্লাব গলফ গার্ডেনে ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা বলেন শিল্পপতি আবদুস সালাম। একইসঙ্গে তিনি মাহফিলে মূল্যবান সময় ব্যয় করার জন্য সকলকে ধন্যবাদ জানান।

বিজিএমইএ ফোরামের প্যানেল লিডার ফয়সাল সামাদ বলেন, আমরা বিজিএমইতে যায় শিল্পের স্বার্থ রক্ষার্থে। আমাদের কাজ করতে হবে।আপনারা সদস্যরা সিদ্ধান্ত নেবেন কে কাজ করতে পারবে, কে দায়িত্ব নিতে পারে, কে কাজ এগিয়ে নিতে পারে। বিজিএমইএ’তে আমরা যারা দায়িত্বে থাকি আমাদেরকে ট্রেডের স্বার্থে সচেতন হতে হবে। কাজ করতে হবে। আপনারা সম্মানিত সদস্যরা অতীতেও সিদ্ধান্ত নিয়েছেন ভবিষ্যতেও নেবেন। কে কাজ করতে পারবে, কার দ্বারা ট্রেডের স্বার্থ সংরক্ষণ হবে। তিনি শ্রমিক ও উদ্যোক্তাদের ঐক্যবদ্ধ থাকার এবং আরএমজি শিল্পের বৃহত্তর স্বার্থে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

ফোরাম পর্ষদের সাধারণ সম্পাদক আসিফ ইব্রাহিমের সঞ্চালনায় ইফতার পার্টিতে অংশ নেন বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুর রহমান সিনহা, আনোয়ারুল আলম চৌধুরী, ড. রুবানা হক, ফোরামের প্রতিষ্ঠাতা এএসএম কাসেম, হাফিজ মজুদার এমপিসহ ৬ শতাধিক বিজিএমইএ সদস্য। এছাড়া চট্টগ্রাম থেকেও বেশ কয়েকজন ফোরাম নেতা ও সদস্য মাহফিলে অংশগ্রহণ করেন। মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ড. রশিদ আহমদ হোসাইনী। তিনি আসন্ন ঈদে শ্রমিকদের যেন মালিকরা সন্তুষ্ট করতে পারে, ঈদের সময় শ্রমিকরা যাতে সুষ্ঠুভাবে নিজ গ্রামে যাতায়াত করতে পারে এবং মালিক-শ্রমিকদের সম্পর্ক যেন সৌহার্দ্যপূর্ণ থাকে সেজন্য দোয়া করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট