চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

গুলিস্তানে বিস্ফোরণ: নিহত বেড়ে ২০

নিজস্ব প্রতিবেদক

৯ মার্চ, ২০২৩ | ১২:১৩ পূর্বাহ্ণ

বুধবার (৮ মার্চ) বিকেল সোয়া চারটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসে মোহাম্মদ রবিন হোসেন শান্ত (১৯) নামে শরীয়তপুর গোসাইরহাটের একজনের মরদেহ শনাক্ত করেন তার ভাই শাহাদাত হোসেন।

এর আগে গুলিস্তানে বিস্ফোরণ হওয়া ভবন থেকে ওই তরুণের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। নিহত তরুণ আনিতা এন্টারপ্রাইজ নামে একটি দোকানের কর্মচারী ছিলেন।

 

এ নিয়ে ওই ভবনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০ জনে।

এর আগে, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের কাছে সিদ্দিকবাজারের নর্থ-সাউথ রোডে ১৮০/১ হোল্ডিংয়ের সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে।

যে ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার তিনতলা পর্যন্ত পুরোটাই ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে স্যানিটারি ও গৃহস্থালি সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিল। বিস্ফোরণে ভবনটির দেয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে পড়ে যায়। ভবনের উল্টোদিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের কয়েকটি ভবনও।

 

বিস্ফোরণের পরই উদ্ধারকাজে অংশ নেয় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আহতদের হাসপাতালে নেয়ার কাজ করেছে। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রাও উদ্ধারকাজ করেছেন।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট