চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আটক নয়, ফখরুল-আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে : ডিবি

অনলাইন ডেস্ক

৯ ডিসেম্বর, ২০২২ | ১২:৫৩ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটক বা গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ। তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর মিন্টো রোডে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

হারুন অর রশীদ বলেন, গত বুধবারের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে প্রায় ৫০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ওই ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য তাদের ডিবি কার্যালয়ে আনা হয়েছে। এছাড়া বিএনপি কার্যালয়ের ভেতর থেকে ককটেল ও বিস্ফোরক দ্রব্যাদি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আগামীকাল বিএনপির সমাবেশ। এই সমাবেশকে সামনে রেখে কোন নাশকতার পরিকল্পনা রয়েছে কিনা জিজ্ঞাসাবাদের জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আমরা বিস্তারিত জানাবো।

 

বিএনপির সমাবেশস্থলের বিষয়ে ডিবি প্রধান বলেন, তাদের কমলাপুর স্টেডিয়ামের প্রস্তাবটা আমরা মেনে নিয়েছিলাম। কিন্তু সেখানে এখন ক্রিকেট খেলা চলছে, নিচে অনেক সিনথেটিক জিনিসপত্র রয়েছে। এই অবস্থায় সমাবেশ করলে মাঠটি নষ্ট হয়ে যাবে। তাই পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে- তারা সমাবেশ করবে মিরপুর বাঙলা কলেজের মাঠে। বিএনপির পক্ষ থেকে আরও একটি মাঠের প্রস্তাব এসেছে। সেটা হলো গোলাপবাগ মাঠ। এ নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় দুই বিএনপি নেতার বাসা থেকে তাদের তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। তবে প্রথমে পুলিশের পক্ষ থেকে তাদের আটকের বিষয়টি অস্বীকার করলেও, পরে ডিবি পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট