চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

ডিজাইন প্রতিযোগিতায় জয়ীদের নাম ঘোষণা হেরা সোয়েটারসের

বিজ্ঞপ্তি

১১ নভেম্বর, ২০২২ | ৬:৫২ অপরাহ্ণ

আন্তর্জাতিক টেকসই সোয়েটার ডিজাইন প্রতিযোগিতা-২০২১ এ বিজয়ীদের নাম ঘোষণা করেছে আয়োজক প্রতিষ্ঠান হেরা সোয়েটারস লিমিটেড (এইচএসএল)। এবারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন পোল্যান্ডের আগাতা পাসিয়েজনা (ভেনা পে)। আয়ারল্যান্ডের ডাবলিন শহরে অবস্থিত ন্যাশনাল কলেজ অব আর্টস এন্ড ডিজাইন থেকে ফ্যাশন ডিজাইন নিয়ে স্নাতক করেছেন এই মেধাবী ডিজাইনার।
বিশ্বের ১৪টি দেশের প্রতিযোগি নিয়ে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আয়ারল্যান্ডের নিকোল ও রিলি। তিনিও আয়ারল্যান্ডের ডাবলিন শহরে অবস্থিত ন্যাশনাল কলেজ অব আর্টস এন্ড ডিজাইন থেকে ফ্যাশন ডিজাইন নিয়ে স্নাতক করা নারী। এছাড়া প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হওয়া যুক্তরাজ্যের ইরিন ফেয়ারল্ লন্ডনের কিংস্টন ইউনিভার্সিটির ছাত্রী।
বিশ্বের উদীয়মান ডিজাইনারদের প্রতিভাকে স্বীকৃতি দিতে আন্তর্জাতিক টেকসই সোয়েটার ডিজাইন প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশের ‘লীড গোল্ড সার্টিফাইড সোয়েটার ফ্যাক্টরি’ হেরা সোয়েটারস লিমিটেড (এইচএসএল)। এতে যুক্তরাষ্ট্র, ইউক্রেন, যুক্তরাজ্য, সুইডেন, দক্ষিণ কোরিয়া, স্লোভাকিয়া, পোল্যান্ড, মালয়েশিয়া, লিথুয়ানিয়া, আয়ারল্যান্ড, ইরান, ভারত, চীন এবং বাংলাদেশের প্রতিযোগিরা অংশ নেন।
প্রতিযোগিতার প্রথম রাউন্ড শেষে ২০ জন প্রতিযোগি দ্বিতীয় ও ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হন। তাদের মধ্য থেকেই সেরা ৩ জনকে বাছাই করেন বিচারকরা। বাংলাদেশের খ্যাতিমান ডিজাইনার বিবি রাসেল ও মোহাম্মদ ইফতেখার রহমান এবং যুক্তরাজ্যের খ্যাতিমান ডিজাইনার এমা ম্যাকক্লেল্যান্ড ও আয়সেন বায়রাম প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট