চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়ার চেষ্টা করছি : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

৪ অক্টোবর, ২০২২ | ৬:১৬ অপরাহ্ণ

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে দেশের অধিকাংশ এলাকায় সৃষ্ট বিদ্যুৎ বিভ্রাট সমস্যা সন্ধ্যার মধ্যে সমাধানের চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেল পৌনে ৫টায় তিনি সাংবাদিকদের এ কথা জানান।

 

প্রতিমন্ত্রী বলেন, দেশের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ২-৩ ঘণ্টা লাগবে। বিষয়টি নিয়ে এরই মধ্যে কাজ শুরু করেছে বিদ্যুৎ বিভাগ। আমরা আশা করছি সন্ধ্যার মধ্যে পরিস্থিতি ঠিক হয়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা ইচ্ছা করেই খুব বেশি তাড়াহুড়ো করছি না। কারণ বেশি তাড়াহুড়ো করতে গিয়ে যেন বড় বিভ্রাট না ঘটে। ইতোমধ্যে পূর্বাঞ্চলের সমস্যার সমাধান হয়েছে। বাকিগুলোও দ্রুত সমাধান হয়ে যাবে।

 

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ গ্রিডে ত্রুটির কারণে জাতীয় গ্রিডে বিপর্যয় (ট্রিপ) ঘটেছে। এর ফলে হঠাৎ করে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ দেশের অধিকাংশ জেলায় বিদ্যুৎ নেই। তবে রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ার আশা প্রকাশ করেছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)।

জাতীয় গ্রিডে সমস্যার কারণ ও সমাধানে কি উদ্যোগ নেয়া হয়েছে জানতে চাইলে পাওয়ার সেল বিভাগের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বলেন, আমাদের পূর্ব গ্রিডে (যমুনার পূর্ব পাড়) সমস্যা দেখা দিয়েছে সেটা জানা গেছে; কিন্তু কোন জায়গায় সমস্যা হয়েছে সেটা খোঁজার চেষ্টা চলছে। আমরা আশা করছি শিগগিরই এটা সমাধান করা যাবে। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এরিয়ায় এ সমস্যাগুলো হয়েছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট